শিরোনাম

South east bank ad

প্রিমিয়ার ব্যাংকের বন্ড অনুমোদন

 প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের ২০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামের সভাপতিত্বে মঙ্গলবার (৩০ নভেম্বর) অনুষ্ঠিত কমিশন সভায় এ বন্ড অনুমোদন দেওয়া হয়।

কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, প্রিমিয়ার ব্যাংক লিমিটেডকে ২০০ কোটি টাকার আনসিকিউরড, কন্টিজেন্ট-কনভার্টেবল, ফুললি পেইড, নন-কমোলেটিভ, বেসেল ৩ কম্পাইন্ড, পারপাচুয়াল বন্ডের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।

বন্ডটির ১৮০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ও বাকি ২০ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ৫ হাজার টাকা। বন্ডটির কুপন রেট হবে ৬ থেকে ১০ শতাংশ।

আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়াল ফান্ড, ইনস্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাস্ট, স্বায়ত্তশাসিত করপোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারী ও সাধারণ বিনিয়োগকারীদের অনুকূলে বন্ডটি ইস্যু করা হবে।

এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত টায়ার-১ মূলধন ভিত্তি শক্তিশালী করবে।

বন্ডটির ট্রাস্টি হিসেবে এমটিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ও ইস্যু ম্যানেজার হিসেবে রিভার্সটুন ক্যাপিটাল এবং আন্ডার রাইটার হিসেবে কাজ করবে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: