শিরোনাম

South east bank ad

২৮ অক্টোবর কলকাতা প্রেসক্লাবে বঙ্গবন্ধু মিডিয়া সেন্টারের উদ্বোধন

 প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

কলকাতা প্রেসক্লাবে বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার স্থাপন করার সকল আয়োজন সম্পন্ন হয়েছে। ২৮ অক্টোবর এই মিডিয়া সেন্টারটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাংলাদেশের তথ্য এবং সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ।

কলকাতা প্রেসক্লাবের প্রেসিডেন্ট স্নেহাশিস সুর এই তথ্য জানিয়েছেন। 

বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের সহায়তায় এই মিডিয়া সেন্টারটি স্থাপিত হয়েছে। এখানে কম্পিউটার, স্ক্যানার, একটি এক্সিবিশন হল, লাইব্রেরি এবং প্রজেক্টরসহ সকল ধরনের আধুনিক ডিজিটাল সুবিধা রয়েছে।
 
এর আগে গত মাসের প্রথম দিকে নয়াদিল্লী প্রেসক্লাবে (পিসিআই) বঙ্গবন্ধু মিডিয়া সেন্টারের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। দেশের উদ্যোগে এ ধরনের মিডিয়া সেন্টার প্রতিষ্ঠা এটিই ছিল প্রথম। 

স্নেহাশিস সুর বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এ ধরনের একটি মিডিয়া সেন্টার স্থাপন করা আমাদের জন্য একটা বিশাল গর্বের বিষয়। বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করায় ভারতে বিশেষ করে পশ্চিমবঙ্গে অধিক জনপ্রিয় ছিলেন। 

তিনি বলেন, এ ধরনের একটি সেন্টার প্রতিষ্ঠা করার অর্থ হচ্ছে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানো। তিনি একজন সাংবাদিকও ছিলেন এবং এই অঞ্চলে মিডিয়ার প্রসারে তাঁর অনেক অবদানও রয়েছে। বাংলাদেশ ও বঙ্গবন্ধু সম্পর্কে প্রকৃত ইতিহাস জানতে নতুন প্রজন্মের জন্য এই মিডিয়া উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে জানান তিনি।

কলকাতা প্রেসক্লাবের সভাপতি জানান, বাংলাদেশ যে সময়ে বঙ্গবন্ধু’র জন্মশত বার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি ও ভারত-বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন করছে, সে সময়ে বঙ্গবন্ধুর মতো একজন প্রখ্যাত রাজনীতিবিদের নামে এখানে একটি মিডিয়া সেন্টর করায় ক্লাব সদস্যরা অবিভূত। বাংলাদেশের যুদ্ধের খবর সারা বিশ্বে ছড়িয়ে দিতে কালকাতা প্রেসক্লাব বিশাল ভূমিকা রেখেছে।
 
কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) রঞ্জন সেন জানান, আগামী ২৮ অক্টোবর কলকাতা প্রেসক্লাবে বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র (বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার) উদ্বোধন করার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ জন্য তথ্য এবং সম্প্রসার মন্ত্রী ড. হাসান মাহমুদ চারদিনের সরকারি সফরে আগামী ২৬ অক্টোবর কলকাতায় আসবেন। 

এ সময়ে তিনি পশ্চিমবঙ্গের স্পিকার বিমান ভট্টাচার্যের সাথে সাক্ষাৎ করবেন ও মুর্শিদাবাদ সফর করবেন। তথ্যমন্ত্রী ২৯ অক্টোবর কলকাতা থেকে ঢাকায় ফিরবেন। (বাসস)

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: