শিরোনাম

South east bank ad

সাংবাদিক কবির আহমেদ খানের পিতার প্রথম মৃত্যুবার্ষিকী আজ

 প্রকাশ: ০৩ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

আব্দুল্লাহ আল ফাহাদ, (ত্রিশাল) :

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খানের পিতা প্রাক্তন সহকারী শিক্ষা অফিসার, শিক্ষানুরাগী ও সমাজসেবক মো. আব্দুল খালেক খানের প্রথম মৃত্যুবার্ষিকী আজ রোববার (৩ অক্টোবর)।

২০২০ সালের এই দিনে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মরহুমের সাত ছেলে, তিন মেয়ে এবং অসংখ্য নাতি-নাতনি রয়েছে।

প্রয়াত মো. আব্দুল খালেক ১৯৯৩ সালে ত্রিশাল থানার শিক্ষা অফিস থেকে অবসর নেন। তিনি নিজ এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, কলেজ, মাদ্রাস্-ামসজিদ প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করেন।

এছাড়া মোক্ষপুর হাইস্কুল, সানকীভাঙ্গা হাই স্কুলে শিক্ষকতা করেছেন। অবসর গ্রহণের পর তিনি সানকীভাঙ্গা হাইস্কুলের পরিচালনা কমিটির সভাপতির দায়িত্বও পালন করেন। বিভিন্ন সামাজিক কর্মকান্ডে সক্রিয়ভাবে জড়িত ছিলেন এই মিষ্টভাষী মানুষটি।

আব্দুল খালেকের বড় ছেলে ডা. শামসুজ্জামান খান সোহরাওয়ার্দী হাসপাতালের সহকারী অধ্যাপক, দ্বিতীয় সন্তান ইঞ্জিনিয়ার কামরুজ্জামান খান বড় পুকুরিয়া কয়লাখনির ব্যবস্থাপনা পরিচালক।

gfবাকি সন্তানেরাও স্ব স্ব কর্মস্থলে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন। তাঁর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর মাটিকাটায় বড় সন্তানের বাসায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। গ্রামের বাড়ি ত্রিশালের সানকীভাঙ্গা গ্রামেও দোয়া মাহফিল ও খাবার বিতরণ করা হবে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: