শিরোনাম

South east bank ad

বিদ্যালয়ে অনিয়মভাবে নিয়োগ প্রদানের বিরুদ্ধে আদালতে মামলা

 প্রকাশ: ২৭ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

ফরিদুল ইসলাম রঞ্জু, (ঠাকুরগাঁও):

ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার বুড়িরহাট উচ্চ বিদ্যালয়ে নিয়ম না মেনে অফিস সহায়ক পদে লোক নিয়োগ প্রদানের বিপক্ষে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

৩ জন চাকুরী প্রার্থী ইন্টারভিউ কার্ড না পাওয়ায় ঠাকুরগাঁও জেলা প্রশাসক, ঠাকুরগাঁও জেলা শিক্ষা শিক্ষা অফিসার ও হরিপুর ঠাকুরগাঁওয়ের সিনিয়র সহকারী জজ মোছা: শবনম মোস্তারীর আদালতে ৭/২০২২ অন্য নং মামলা দায়ের করেন।

মামলার বিররণে উল্লেখিত ৩ জন বঞ্চিত চাকুরীপ্রার্থী বিভিন্ন অভিযোগ আনেন। এর মধ্যে কাজল দেবনাথ নামে প্রার্থী ওই পদের বিপরীতে লিখিত ও মৌখিক পরীক্ষা আদালতের স্থগিতাদেশ থাকার পরও পরীক্ষা সম্পন্ন করার অভিযোগে জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দেন।

অপরদিকে একই পদে চাকুরী প্রত্যাশী বঞ্চিত প্রার্থী আরিফ হোসেন, সোহেল রানা ও জুয়েল হক বিজ্ঞ নোটারী পাবলিক অব বাংলাদেশের মাধ্যমে এভিডেভিটের মাধ্যমে ঘোষনা করেন, প্রথম দফায় তাদের নামে ইন্টারভিউ কার্ড ইস্যু করা হয়। কিন্তু পরবর্তিতে আদালতের নির্দেশে পরীক্ষা স্থগিত হয়ে যায়।

আদালতের নির্দেশ না মেনে তাদের নামে ইন্টারভিউ কার্ড ইস্যু না করে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করেন প্রধান শিক্ষক। প্রধান শিক্ষক ইন্টারভিউ কার্ড ইস্যু ব্যাতীত টাকার বিনিময়ে নিয়োগ প্রদান করেছেন মর্মে উল্লেখিত ৩ জন প্রার্থী মামলায় উল্লেখ করেন।

এ ব্যাপারে বুড়িরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পৃথিরাজ চন্দ্র রায় বলেন, ঐ পদে নিয়ম মেনে নিয়োগ প্রদান করা হয়েছে। মামলার বিষয়ে জেনেছি এর বিপরীতে আদালতে বিদ্যালয়ের পক্ষ থেকে জবাব প্রদান করা হবে।

এ ব্যাপারে জেলা শিক্ষা অফিসার খন্দকার আলাউদ্দিন আল আজাদ বলেন, এ বিষয়ে কাজল দেবনাথ নামে এক চাকুরীপ্রার্থীর লিখিত অভিযোগ পেয়েছি।

যেহেতু আদালতের পক্ষ থেকে এ ব্যাপারে নিষেধাজ্ঞা রয়েছে সেহেতু আদালতের মাধ্যমে এটি ফয়সালা হবে। পরবর্তিতে প্রকৃত বিষয় জেনে এর বিপরীতে পদক্ষেপ গ্রহন করা হবে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: