শিরোনাম

South east bank ad

বেরোবিতে ভর্তির আবেদন প্রক্রিয়া আজ থেকে শুরু

 প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তির আবেদন প্রক্রিয়া মঙ্গলবার (২৯ নভেম্বর) শুরু হচ্ছে।

গুচ্ছ পদ্ধতিতে অনুষ্ঠিত ২০২০-২১ শিক্ষাবর্ষে বিএসসি ইঞ্জিনিয়ারিং এবং বিবিএ প্রোগ্রামে বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদভুক্ত ২২টি বিভাগে শিক্ষার্থীরা ভর্তি হবেন। সোমবার বিকেলে বেরোবির সহকারী পরিচালক মোহাম্মদ আলী জানান, আগামী ১৫ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত এই আবেদন করা যাবে।

কেবল GST (General, Science & Technology) গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরাই ভর্তি প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন। এ বছর বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদভুক্ত ২২টি বিভাগে মোট ১ হাজার ৩৯৫ ছাত্রছাত্রী ভর্তি করা হবে। এর মধ্যে কলা অনুষদভুক্ত তিন বিভাগে ২১৫টি আসন, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ছয়টি বিভাগে ৩৭৫টি আসন, বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত চারটি বিভাগে ৩০৫টি আসন, বিজ্ঞান অনুষদভুক্ত চারটি বিভাগে ২৮০টি আসন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত দুটি বিভাগে ১০০ আসন এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত দুটি বিভাগে ১২০টি আসন রয়েছে।

এছাড়াও এই সংখ্যার অতিরিক্ত শতকরা ৫ জন মুক্তিযোদ্ধা কোটা, ১ দশমিক ৫ জন ক্ষুদ্র নৃ গোষ্ঠী, ১ জন প্রতিবন্ধী, ২ জন পোষ্য এবং দশমিক ৫ জন দলিত কোটায় ভর্তি করা হবে।

আবেদন প্রক্রিয়াসহ ভর্তিসংক্রান্ত যাবতীয় তথ্য বেরোবির নিজস্ব ওয়েবসাইটে পাওয়া যাবে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: