শিরোনাম

South east bank ad

চারদিন পর পুঁজিবাজারে পতন

 প্রকাশ: ১৪ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

শেয়ার বিক্রির চাপে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (১৪ ফেব্রুয়ারি) পুঁজিবাজারে দরপতন হয়েছে। এদিন ব্যাংক-বিমা এবং আর্থিক প্রতিষ্ঠানসহ অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম কমেছে। আর তাতে সূচক ও লেনদেন দুটোই কমেছে। এর ফলে টানা চার কার্যদিবস পর পুঁজিবাজারে দরপতন হলো।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তথ্য অনুযায়ী, সোমবার দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইতে ৩৮০টি প্রতিষ্ঠানের ২৮ কোটি ৮৮ লাখ ২৮ হাজার ৮৬৬টি শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছে। এর মধ্যে ৬৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ২৭২টির, অপরিবর্তিত রয়েছে ৪৪টির দাম।

ডিএসইর প্রধান সূচক ২৮ দশমিক ৭৮ পয়েন্ট কমে ৭ হাজার ৬০ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে কমেছে ৩ দশমিক ১৩ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক কমেছে ৭ দশমিক ৯১ পয়েন্ট।

ডিএসইতে এদিন লেনদেন হয়েছে ১ হাজার ২৪১ কোটি ৭৭ লাখ ৭৫ হাজার টাকার শেয়ার। এর আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ২৭৫ কোটি ৬৪ লাখ ৩ হাজার টাকার শেয়ার।

সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ফরচুন সু শেয়ার। এরপর ছিল বেক্সিমকো লিমিটেড, ওরিয়ন ফার্মা, বিএসসি, ন্যাশনাল লাইফ, আইএফআইসি ব্যাংক, জেনেক্স ইনফোসেস, ইউনিয়ন ব্যাংক, কাট্টালী টেক্সটাইল এবং কুইন সাউথ টেক্সটাইল লিমিটেড।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ৭০ দশমিক ৬১ পয়েন্ট কমে ২০ হাজার ৭০৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে ৩০৯টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে ৮৮টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১৮৭টির, অপরিবর্তিত রয়েছে ৮১টির দাম। এ বাজারে লেনদেন হয়েছে ৬৫ কোটি ৫২ লাখ ৪ হাজার ১৫৭ টাকার শেয়ার।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: