South east bank ad

বিএসইসি, বাংলাদেশ হোন্ডা প্রা: লি: হতে প্রাপ্ত লাভের ২৬ কোটি ৪৮ লক্ষ টাকা পুন:বিনিয়োগ করল

 প্রকাশ: ৩০ অগাস্ট ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

আজ বিকাল ৩:০০ টায় বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিঃ এর ঢাকা অফিসে ৯ম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়। সভায় বিএইচএল এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও Mr. Mutsuo Usui বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন (বিএসইসি) নবনিযুক্ত চেয়ারম্যান জনাব মোঃ শহীদুল হক ভূঁঞা, এনডিসি কে স্বাগত জানান। মোঃ শহীদুল হক ভূঁঞা, এনডিসি বিএইচএলের নতুন চেয়ারম্যান ও পরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

এসময়ে জনাব মোঃ আমিনুর রহমান, বিএসইসি'র পরিচালক (উৎপাদন ও প্রকৌশল) ও পরিচালক বিএইচএল উপস্থিত ছিলেন। বিএইচএলের পরচালক ও এমডি/সিইও Mr. Mutsuo Usui সভা কক্ষে এবং Mr. Shoichi Sato, Mr Ryo Takahashi, Mr. V. Sridhar এবং Mr. Atusushi Ogata যথাক্রমে জাপান, থাইল্যান্ড ও ভারত হতে ইন্টারনেট সিস্টেমের মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন।

জাপানের হোন্ডা মোটরস কোম্পানি লিঃ বাংলাদেশের বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন এর অংশীদারি বিনিয়োগ বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিঃ প্রতিষ্ঠিত। এই কোম্পানিতে বিএসইসি তথা সরকারের ৩০% শেয়ার রয়েছে। কোম্পানিটি দীর্ঘদিন সুনামের সাথে বাংলাদেশে ১১০ সিসি হতে ১৬৫ সিসি'র হোন্ডা ব্রান্ডের মোটরসাইকেল উৎপাদন/সংযোজন ও বাজারজাত করে আসছে। বিএইচএল এ বিএসইসি’র ৩০% শেয়ার এবং হুন্ডা ও এএসএইচ ৭০% শেয়ার রয়েছে। ২০১৯-২০২০ অর্থ বছরে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিঃ ৮৮ কোটি ২৭ লক্ষ টাকা (প্রায়) লাভ করে। বোর্ড সভায় সর্বসম্মতিক্রমে লাভের ৮৮.২৭ কোটি টাকা পুন:বিনিয়োগের সিদ্ধান্ত গৃহীত হয়। এক্ষেত্রে বাংলাদেশের বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের ৩০% হিসেবে প্রাপ্য ২৬.৪৮ কোটি টাকা পুন:বিনিয়োগ করা হয়।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: