শিরোনাম

South east bank ad

রোড শোর মাধ্যমে বিদেশি বিনিয়োগকারীরা বাংলাদেশের পুঁজিবাজারের প্রতি আকৃষ্ট হবেন: সালমান এফ রহমান

 প্রকাশ: ২৪ জুলাই ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, পুঁজিবাজার বিষয়ক রোড শো বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশের পুঁজিবাজারের প্রতি আকৃষ্ট করে তুলবে।

সালমান এফ রহমান বলেন, দেশের পুঁজিবাজারের বিকাশে রোড শোর গুরুত্ব অপরিসীম। এর মাধ্যমে দেশের পুঁজিবাজার সম্পর্কে বিদেশি ও প্রবাসীরা খুটিনাটি সব বিষয়ে জানতে পারবেন। পাশাপাশি আমাদের দেশের বন্ড মার্কেট সর্ম্পকেও জানতে পারবেন; যা দেশের পুঁজিবাজারের জন্য ইতিবাচক। পুঁজিবাজারের বিকাশে এ ধরনের পদক্ষেপের প্রয়োজনীয়তা রয়েছে।

সালমান এফ রহমান আরও বলেন, রোড শোর মাধ্যমে আমেরিকার ব্যবসায়ীরাও বাংলাদেশের পুঁজিবাজার সর্ম্পকে জানতে পারবেন। এতে তারাও দেশের পুঁজিবাজারের প্রতি আকৃষ্ট হবেন। এটা আমাদের পুঁজিবাজারের জন্য ভালো।

তিনি বলেন, ‘এক বছর ধরে পুঁজিবাজারে নতুন ধরন দেখছি। নতুন কমিশন অনেক ভালো পদক্ষেপ নিয়েছে। নতুন নতুন বন্ড আসছে। এরই মধ্যে ইসলামী বন্ড সুকুক অনুমোদন দেওয়া হয়েছে। সব মিলিয়ে পুঁজিবাজার ভবিষ্যতে আরও ভালো হবে বলে মনে করছি।’

প্রসঙ্গত, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন কমিশন দায়িত্ব গ্রহণ করার পর পুঁজিবাজারের বিকাশে নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। বছরের শুরুতে দুবাইয়ে একটি রোড-শো অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় আমেরিকায় ২৬ জুলাই থেকে ২ আগষ্ট পর্যন্ত রোড শো অনুষ্ঠিত হবে। রোড শোগুলো অনুষ্ঠিত হবে আমেরিকার চারটি শহরে। এগুলো হচ্ছে নিউইর্য়ক, ওয়াশিংটন, লসএঞ্জেলস এবং সানফ্রান্সিসকো।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: