শিরোনাম

South east bank ad

শেয়ারবাজারে সূচক ও লেনদেন বেড়েছে

 প্রকাশ: ১৮ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (১৮ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসের চেয়ে লেনদেন কমেছে। একই সঙ্গে শেয়ার বাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে।

এদিন প্রধান শেয়ার বাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ০.৪৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ৫৫.৭০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়া সূচক ১.৫৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫০৬.৫৬ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৮.৮৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৫৯৮.৯৫ পয়েন্টে।

মঙ্গলবার ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৭৮ কোম্পানির মধ্যে শেয়ারের দাম বেড়েছে ১৮৪টির, কমেছে ১৪৬টির এবং অপরিবর্তিত আছে ৪৮টির। ডিএসইতে এদিন ১ হাজার ৭১২ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবসের চেয়ে ২৬ কোটি টাকা বেশি।

অপর শেয়ার বাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ৫.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৪০৯.৮৮ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক ৮.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৬৫৮.৯৬ পয়েন্টে এবং সিএসআই সূচক ৪.৭০ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৯৪.৪২ পয়েন্টে অবস্থান করছে।

মঙ্গলবার সিএসইতে ৩০৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৮টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত আছে ৩৯টির। দিন শেষে সিএসইতে ৫৯ কোটি ৫০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১৪ কোটি টাকা বেশি।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: