South east bank ad

স্বপ্ন ফিরে পেল যশোরের তামান্না

 প্রকাশ: ১৬ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও শেখ রেহানার বদান্যতায় স্বপ্ন ফিরে পেল যশোরের তামান্না আক্তার নুরা। এক পায়ে লিখে এইচএসসি পরীক্ষায় জিপিএ ফাইভ পাওয়া তামান্নাকে ফোন করে পাশে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন স্বকীয় বৈশিষ্ট্যে সমুজ্জ্বল দুই মহিয়সী শেখ হাসিনা আর শেখ রেহেনা।

তামান্না আক্তার নুরা এর দুটি হাত নেই। নেই একটি পা। পরিবারের বোঝা হয়ে ঘরের কোনেই হয়তো জীবন কাটানোর কথা ছিল। কিন্তু না। সব উদ্বেগ উতরে তামান্নার জীবনে রোদ্রকরোজ্জ্বল দিনের সন্ধান দেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আর শেখ রেহানা। এ যেনো চাঁদ হাতে পাওয়ার মতোই। খোদ প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ফোন।

যশোরের ঝিকরগাছার প্রতিবন্ধী তামান্না অদম্য মেধাবী। এক পায়ে লিখে পিইসি, জেএসসি ও এসএসসিতে জিপিএ ৫ পেয়েছিলেন। সেই ধারাবাহিকতা ধরে রাখলেন এইচএসসিতেও। তার স্বপ্ন ঢাকা বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষা শেষে সরকারি কর্মকর্তা হবেন। কিন্তু দুর্গম এ পথ পাড়ি দিতে সারথী কোথায়? তামান্নার মতো দুশ্চিন্তায় ছিলেন তার পরিবার, গ্রামবাসী আর স্বজনেরা।

অতপর সব সমস্যার সমাধান করলেন প্রধানমন্ত্রী। গত সোমবার (১৪ ফেব্রুয়ারি) ঘড়ির কাঁটায় সন্ধ্যা ৬টা ৫৬। হঠাৎ করে অপরিচিত নাম্বার থেকে হোয়াটসএপে কল আসে। রিসিভ করতেই প্রধানমন্ত্রীর অভয়বানী। তামান্নার স্বপ্ন পুরণে পাশে থাকার কথা জানান শেখ হাসিনা।

মেধাবী তামান্না প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তার স্বপ্নের কথা বলবেন-এমনটাই লিখেছিলেন চিঠিতে। হোয়াটস এপ কলে সেই চিঠিরই জবাব দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার বিকেলে লন্ডন থেকে তাঁর ছোট বোন শেখ রেহানাও ফোন করেন তামান্নাকে। আশ্বাস দিয়েছেন আজীবন পাশে থাকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানার উদ্যোগে ভরসা পেয়েছে তামান্নার পরিবার। ক্রমশ স্বপ্নের সবগুলো সিঁড়ি উতরে কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছে যাবে তামান্না নুরা।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: