শিরোনাম

South east bank ad

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার পেলেন এসিআই গ্রুপের চেয়ারম্যান এম. আনিস উদ্‌ দৌলা

 প্রকাশ: ২৯ জুন ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

'বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ১৪২৪' পেলেন এসিআই গ্রুপের চেয়ারম্যান এম. আনিস উদ্‌ দৌলা। প্রধানমন্ত্রীর পক্ষে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার প্রচেষ্টায় কৃষি সম্প্রসারণে অবদান ও কৃষির উন্নয়নে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপনের জন্য এম. আনিস উদ্‌ দৌলাকে এই পুরস্কারে ভূষিত করেন। গত রোববার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বাংলাদেশ কৃষি মন্ত্রণালয়ের পক্ষ থেকে পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়। গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
কৃষি গবেষণা সম্প্রসারণ, সমবায় উদ্বুদ্ধকরণ, প্রযুক্তি উদ্ভাবন, নারীর অবদান, বাণিজ্যিক খামার, বনায়ন, গবাদিপশু ও হাঁস-মুরগি পালন এবং মাছ চাষ ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য তাদের এই পুরস্কার দেওয়া হয়।

এবার স্বর্ণপদক পেয়েছেন যারা:কৃষি গবেষণা: বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) ফার্ম মেশিনারিজ অ্যান্ড পোস্টহার্ভেস্ট টেকনোলজি বিভাগ কৃষি সম্প্রসারণ: ঢাকার এম আনিস উদ-দৌলা ও উপজেলা কৃষি অফিসার তালহা জুবাইর মাসরুরকৃষিতে নারী: ঢাকার নবাবগঞ্জের মায়া রাণী বাউল এবং বাণিজ্যিক খামারি নারায়ণগঞ্জের এমএম শাহজাহান সিরাজ। রৌপ্য পদক পেয়েছেন যারা:উদ্যান বিশেষজ্ঞ খোন্দকার মো: মেসবাহুল ইসলাম, কুষ্টিয়ার মো: বকুল হোসেন, বারির কর্মকর্তা মো: ওমর আলী, দিনাজপুরের মো: মাহমুদুল হাসান, নাটোরের রুবিনা খাতুন, রংপুরের বৈদ্যনাথ বর্মণ, বারির মসলা গবেষণা কেন্দ্রের কর্মকর্তা ড. কে এম খালেকুজ্জামান, খুলনার জীবানন্দ রায় এবং রংপুরের মর্জিনা বেগম। ব্রোঞ্জ পদক পেয়েছেন যারা:কুমিল্লার মনজুর হোসেন, সিলেটের মো: জাবের হোসেন, গাজীপুরের রমজান আলী, ব্রাহ্মণবাড়িয়ার আবু নাছের, আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সিরাজগঞ্জের মাস্টার নার্সারি অ্যান্ড ফরেস্টশন, নোয়াখালীর মো: সাহেদুর রহমান, বগুড়ার মো: হামিদুল ইসলাম, পাবনার মো: আনিছুর রহমান, ঝিনাইদহ কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর আলম, উপজেলা কৃষি অফিসার রমেশ চন্দ্র ঘোষ, ফরিদপুরের মো: বক্তার হোসেন খান, ময়মনসিংহের নিতাই চন্দ্র রায়, উপসহকারী কৃষি অফিসার মো: সাইদুল ইসলাম, ঝিনাইদহের মোছা: মনোয়ারা বেগম, ঢাকার আশুলিয়ার রাজিয়া সুলতানা এবং সাতক্ষীরার পাকুড়িয়া সিআইজি (ফসল) কৃষি সমবায় সমিতি। পদকের পাশাপাশি বিজয়ীদের সনদ ও নগদ অর্থ দেওয়া হয়। স্বর্ণপদকপ্রাপ্তগণকে ১(এক) লাখ টাকা, রৌপ্যপদক প্রাপ্তগণকে ৫০(পঞ্চাশ) হাজার টাকা এবং ব্রোঞ্জ পদকপ্রাপ্তগণকে ২৫(পঁচিশ) হাজার টাকা করে পেয়েছেন।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয় প্রকাশিত বঙ্গবন্ধুর কৃষিবিষয়ক ১০০ অমরবাণীর সংকলন ‘বাণী চিরসবুজ’ ও স্মারকগ্রন্থ ‘চিরঞ্জীব’ এর মোড়ক উন্মোচন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: