শিরোনাম

South east bank ad

অবশেষে ধরা পরল যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি

 প্রকাশ: ০৯ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

কুমিল্লার হোমনায় এক মাটি কাটা শ্রমিককে হত্যার পর পালিয়ে যান খুনি। এরই মধ্যে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত। অবশেষে পুলিশের তিন মাসের চেষ্টায় ২০ বছর পালিয়ে থাকা সেই সাজাপ্রাপ্ত আসামি হাবিবুর রহমানকে (৪৫) গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে কুমিল্লার রেসকোর্স এলাকার ‘রেড রুফ ইন’ হোটেল এন্ড রেস্টুরেন্ট থেকে হাবিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়। আজ বুধবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত হাবিবুর রহমান হোমনা উপজেলার আসাদপুর ইউনিয়নের দড়িকান্দি গ্রামের আবদুর রশিদের ছেলে।

থানা সূত্রে জানা যায়, ২০০২ সালের ১৮ মার্চ মাটি কাটার শ্রমিক একই ইউনিয়নের মুন্সিকান্দি গ্রামের মৃত হাসু মিয়ার ছেলে স্বপন খুন হয়। এই ঘটনায় পরের দিন ১৯ মার্চ নিহত স্বপনের বাবা হাসু মিয়া মো. ছালাউদ্দিন, হাবিবুর রহমান, আবদুর রহামান, আবদুল হাকিম, আজিজুল, সুরাইয়া বেগমসহ সাত জনের নামে হোমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে দুই নম্বর আসামি করা হয় হাবিবুর রহমানকে।

দীর্ঘ চার বছর পর ২০০৬ সালের ১৫ মে এই মামলার রায় ঘোষণা করা হয়। এতে আবদুল হাকিমকে খালাস দিয়ে হাবিবুর রহমানসহ বাকি ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার টাকা করে জরিমানাসহ অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

দণ্ডাদেশের আগে জামিনে থেকে পলাতক ছিলেন হাবিবুর রহমান ও আজিজুল। পলাতক হওয়ার আগে হাবিবুর রহমান ১ বছর ১১ মাস ১৪ দিন হাজতবাস করেন। অন্য আসামিরা জেল খেটে বর্তমানে জামিনে আছেন।

গ্রেপ্তারের আগে পলাতক থাকা অবস্থায় নিজের নাম পরিবর্তন করে রাকিব উল হাসান রাখেন তিনি। সেইসঙ্গে মা-বাবা ও ঠিকানা বদলে ২০১৪ সাল থেকে নির্বাচন অফিস ঢাকার আগারগাঁওয়ে আউট সোর্সিংয়ে চাকরি করে আসছিলেন তিনি।

এ ব্যাপারে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দ বলেন, গত ২০০২ সালে নিজ এলাকার শ্রমিক স্বপন খুনের পলাতক আসামি হাবিবুর রহমানকে নারীর ফাঁদে ফেলে গ্রেপ্তার করা হয়েছে। প্রায় ৩ মাস পূর্বে কৌশলে তার মোবাইল নম্বর সংগ্রহ করে মহিলা সোর্সের মাধ্যমে ফোনালাপ করিয়ে তাকে নারীর বন্ধুত্বের ফাঁদে ফেলা হয়।

পরে ওই নারী বন্ধুর মাধ্যমেই তাকে ঢাকা থেকে কুমিল্লা শহরের রেসকোর্স এলাকার রেড রুফ ইন হোটেলে লাঞ্চের আমন্ত্রণ জানিয়ে আনা হয়। সেখান থেকেই মঙ্গলবার বিকেলে আসামিকে গ্রেপ্তার করে বুধবার কোর্টের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে, যোগ করেন পুলিশের এই কর্মকর্তা

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: