শিরোনাম

South east bank ad

আনোয়ারায় ৫ ইউনিয়নে নৌকার জয়, একটিতে স্বতন্ত্র

 প্রকাশ: ০৬ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

জাহিদ হাসান হৃদয়, (চট্টগ্রাম):

পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ৬ ইউনিয়নের মধ্যে ৫টিতে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বিজয়ী হলেও অপর একটিতে বিজয় হয়েছে স্বতন্ত্র প্রার্থী আমিন শরীফ।

গত বুধবার (৫ জানুয়ারি) দিনভর খুন, বিচ্ছিন্ন ঘটনা, সহিংসতা, বোমাবাজি ও কেন্দ্র দখলের মধ্য দিয়ে ১০ ইউনিয়নের ৯০টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

ভোটের দিন রায়পুর ইউনিয়নের উত্তর পরুয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পাশের একটি পরিত্যক্ত বাড়ি থেকে তিনটি ছোরা, শতাধিক লাঠি, রাম দা ও ১৪টি হেলমেট উদ্ধার করেছে র‌্যাব।

এদিকে জাল ভোট ও সহিংসতার অভিযোগ তুলে ভোট বর্জন করেছে তিন স্বতন্ত্র প্রার্থী। তারা হলেন, ৯নং পরৈকোড়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী নাজিম উদ্দীন সুজন ও ১০নং হাইলধর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী শেখ সোলাইমান ও ২নং বারাশত ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক।

চেয়ারম্যান পদে নির্বাচিতরা হলেন — বারশত ইউনিয়নে এমএ কাইয়ূম শাহ্ (নৌকা) পেয়েছেন ১১ হাজার ৩৬০ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমিনুল হক চৌধুরী (আনারস) পেয়েছেন ২ হাজার ৫৩৪ ভোট।

রায়পুর ইউনিয়নের বিদ্রোহী আমিন শরীফ (ঘোড়া) পেয়েছেন ৭ হাজার ৩৭১ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জানে আলম (নৌকা) পেয়েছেন ৪ হাজার ৭৫৫ ভোট, ফজলুল কাদের চৌধুরী ৪ হাজার ১২৯ ভোট,ফরিদ উদ্দিন ৬২ ভোট, হাফেজ আবুল কালাম ৭১৫ ভোট।

বরুমচড়া ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা শামসুল ইসলাম চৌধুরী (নৌকা) পেয়েছেন ৪ হাজার ৫২৬ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহদাত হোসেন চৌধুরী (সিএনজি) পেয়েছেন ৩ হাজার ৪৭৪ ভোট ও আবুল বশর (আনারস) পেয়েছেন ৩ হাজার ৩২৫ ভোট।

আনোয়ারা সদর ইউনিয়নে অসীম কুমার দেব (নৌকা) পেয়েছেন ৪ হাজার ৮৫ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দিদারুল ইসলাম চৌধুরী টিপু (টেলিফোন) পেয়েছেন ২ হাজার ২৪৯ ভোট ও শহীদুল ইসলাম (আনারস) পেয়েছেন ২৯২ ভোট।

পরৈকোড়া ইউনিয়নে মামুনুর রশিদ চৌধুরী আশরাফ (নৌকা) পেয়েছেন ৮ হাজার ৯০৭ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাজিম উদ্দিন (মোটরসাইকেল) পেয়েছেন ১ হাজার ৭৫৮ ভোট। আব্দুল হক (হাতপাখা) ১২৮ ভোট, হাসান জিয়াউল ইসলাম (আনারস) ৩৪৬ ভোট।

হাইলধর ইউনিয়নে কলিম উদ্দিন (নৌকা) পেয়েছেন ৯ হাজার ৯৮০ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সোলাইমান (আনারস) পেয়েছেন ১ হাজার ৬৭১ ভোট ও আবু তাহের (চশমা) পেয়েছেন ১ হাজার ৫৪৪ ভোট।

এর আগে বৈরাগ ইউনিয়নের নোয়াব আলী, চাতরী আফতাব উদ্দিন চৌধুরী সোহেল ও বারখাইনের হাসনাত জলিল শাকিল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন। তবে বটতলী ইউনিয়নে চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত রয়েছে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: