South east bank ad

আবরার হত্যার ২ বছরে থামেনি পরিবারের আর্তনাদ!

 প্রকাশ: ০৭ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

শামসুল আলম স্বপন, (কুষ্টিয়া) :

বুয়েটের ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিকস এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র মো: আবরার ফাহাদের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী আজ । ২০১৯ সালের ৬ অক্টোবর রাত ৮টার দিকে একদল সন্ত্রাসী অপহরণ করে বুয়েটের শেরেবাংলা হলে নিয়ে যেয়ে নির্মম নৃশংস ভাবে পিটিয়ে গুরুতর আহত করে। ৭ অক্টোবর রাত ২টার দিকে আবরার ফাহাদ বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করেন । ২০১৯ সালের ৭ অক্টোবর আবরার পিতা কুষ্টিয়ার কুমারখালী থানার রায়ডাঙ্গা কয়া গ্রামের বাসিন্দা মো: বরকত উল্লাহ বাদি হয়ে ১৯ জনকে আসামী করে ঢাকার চকবাজার মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

স্পর্শকাতর মামলা হওয়ার কারণে মামলাটি ডিবিতে স্থানান্তর করা হয়। মামলাটি তদন্তের দায়িত্ব পান ডিবি’র পুলিশ পরিদর্শক কামরুজ্জামান। তিনি তদন্ত শেষে আরো ৬জনকে আসামী করে মোট ২২ জনের বিরুদ্ধে ঢাকা দ্রুত বিচার ট্রাইবুনাল আদালত-১ চার্জশীট দাখিল করেন। তদন্ত কালে তদন্তকারী কর্মকর্তা পুলিশের সহযোগিতায় ১৯জন আসামী গেফতার করেন। বাকী ৩ জন আসামী মোস্তফা রাফিদ,তানিম ও মোর্শেদুজ্জামান জিসান পলাতক রয়েছে। আবরার ফাহাদের দ্বিতীয় মৃত্য বার্ষিকীর প্রাককালে নিহত আবরার পিতা কান্না জড়িত কন্ঠে বলেন, ওর দাদা আব্দুল গফুর বিশ্বাস (৯০) সব সময় বলেন আমি কি আমার আবরার হত্যার বিচার দেখে মরতে পাবরো না ? আবরার মা রোকেয়া খাতুন বলেন আমার কলিজার ধন আবরার খুনিদের ফাঁসি চায়।

এই হত্যা মামলার ৬০ জন সাক্ষির মধ্যে ৪৬ জনের সাক্ষ্য গ্রহন করা হয়েছে। আগামী ২০ অক্টোবর২০২১ মামলার যুক্তিতর্কের জন্য দিন ধার্য করেছেন ঢাকা দ্রুত বিচার ট্রাইবুনালের বিজ্ঞ বিচারক জনাব ওয়াহিদুজ্জামান।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: