শিরোনাম

South east bank ad

ইউপি নির্বাচন প্রতীক বরাদ্দের আগে নৌকাসহ ব্যানার-ফেস্টুন করে নির্বাচনী প্রচারণা

 প্রকাশ: ১৯ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

কাউসার সামীর, (মুন্সীগঞ্জ) :

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মুন্সীগঞ্জের বিভিন্ন ইউনিনে নৌকার মনোনয়ন প্রত্যাশীরা নির্বাচনের আচরনবিধি লঙ্গন করে প্রতীক বরাদ্দের আগে নৌকা প্রতীকসহ ব্যানার-ফেস্টুন করে নিজ এলাকায় প্রচার প্রচারণা চালাচ্ছে। গতকাল জেলার বিভিন্ন ইউনিয়নের ঘুরে এসব দৃশ্য দেখা গেছে। গত ১৪ অক্টোবর তফসিল ঘোষণা পর থেকে ইউনিয়ন বিভিন্ন এলাকায় পাচ্ছে সাবেক-বর্তমান ও নতুন চেয়ারম্যান প্রার্থীর নৌকার প্রতীক সম্বলিত ব্যানার।

সরেজমিনে দেখা গেছে, মোল্লাকান্দি ইউনিয়নের রাজার চর, চরডুমুরিয়া বাজার এবং মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সামনে সদর উপজেলা আ.লীগ যুগ্ম সাধারণ সম্পাদক রিপন পাটোয়ারী নির্বাচনী প্রচারণায় ব্যানার-ফেস্টুন ঝুঁলিয়ে রেখেছেন। ব্যানার-ফেস্টুনে নৌকার প্রতীক ব্যবহার করেছেন তিনি। নির্বাচন কর্মকর্তা বলেছেন, প্রতীক বরাদ্ধের আগে এসব প্রচারণা চালানো নির্বাচনী আচরণবিধি লংঘন।

ব্যানার ফেস্টুনের বিষয়ে রিপন পাটোয়ারী বলেন, আমাদের ইউনিয়ন থেকে ১২ জন নৌকা প্রতীকের জন্য আবেদন করেছে। এর মধ্যে আমি একজন। মানুষকে জানানোর জন্যই ব্যানার-ফেস্টুন করেছি। নৌকার সমর্থন ও দোয়া চেয়েছি। এতে নির্বাচন আচরণবিধি লঙ্গন হওয়ার কিছু নেই।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বশির আহমেদ জানান , প্রতীক পাওয়ার আগে কোনো অবস্থাতে, কোনো প্রার্থী ব্যানার-ফেস্টুন করে প্রচার প্রচারণা করতে পারবে না। এটি আইন পরিপন্থী। যারা বিভিন্ন অনুষ্ঠান ঈদ, পূঁজা উপলক্ষে ব্যানার ফেস্টুন করেছেন, সেই সাথে যারা নির্বাচনী প্রচার প্রচারণার জন্য ব্যানার ফেস্টুন টাঙিয়েছেন সবাইকে সেগুলো উঠিয়ে নিতে বলা হয়েছে। সোমবারের মধ্যে যদি কেউ তা না সরায়, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: