শিরোনাম

South east bank ad

উপজেলা পরিষদে চেয়ারম্যান হলেন শাহীন চৌধুরী

 প্রকাশ: ২৭ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

আরাফাত হোসেন, (মাদারীপুর):

মাদারীপুরের রাজৈর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম শাহীন চৌধুরী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ৬০ হাজার ৫৭৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তার নিকটতম হয়েছেন স্বতন্ত্র পদে প্রার্থী হাজী মহসিন মিয়া। তিনি আনারস প্রতীকে পেয়েছেন ২৭ হাজার ৮১৫ ভোট।আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, ২০২১ সালের ১৩ জুলাই মাদারীপুরের রাজৈর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মোতালেব মিয়ার মৃত্যুতে পদটি শুণ্য ঘোষণা করেন নির্বাচন কমিশন।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী রেজাউল করিম শাহীন চৌধুরীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়েছিল সাবেক ইউপি চেয়ারম্যান ও গত উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত স্বতন্ত্র প্রার্থী হাজী মহসীন মিয়া।

রাজৈর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে ৬৪টি কেন্দ্রে মোট ১ লাখ ৮৪ হাজার ২১০ জন ভোটারের মধ্যে ৮৮ হাজার ৩৯৪ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে ৮১৬টি ভোট নানা কারণে বাতিল করা হয়। নির্বাচনে রেজাউল করিম শাহীন চৌধুরী বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।

তিনি আরো বলেন, নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করতে ১০ জন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও ১ জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোতায়েন ছিল।

এছাড়া প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ, ১২ জন আনসার সদস্য মোতায়েন ছিল। নির্বাচনী এলাকায় ৩ প্লাটুন বিজিবি, পুলিশের স্ট্রাইকিং ফোর্স ও র‌্যাবের টিম আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করছেন।

দু’ একটি বিছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবেই নির্বাচন শেষ হয়েছে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: