শিরোনাম

South east bank ad

করোনায় নতুন ছয় নির্দেশনায় শিক্ষার্থীরা বিপাকে

 প্রকাশ: ২১ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

এম.এস রিয়াদ, (বরগুনা):

করোনা মহামারীর নতুন রূপ ডেলটা ভেরিয়েনকে সামাল দিতে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা কর্তৃক ছয় নির্দেশনা জারি করা হয়েছে।

আজ শুক্রবার (২১ জানুয়ারি) মন্ত্রী পরিষদ বিভাগের যুগ্মসচিব মোঃ সাবিরুল ইসলাম স্বাক্ষরিত এই নির্দেশনা বাস্তবায়নে মাঠ পর্যায়ে ব্যাবস্থা নিতে নির্দেশক্রমে অনুরোধ করেছেন।

এতে চলমান সম্মান, স্নাতকসহ বিভিন্ন পাবলিক পরীক্ষা নিয়ে বিভ্রান্তিতে রয়েছে শিক্ষার্থীরা।

নির্দেশনায় বলা হয়েছে- শুক্রবার ২১ জানুয়ারি-২২ থেকে আগামী ৬ ফেব্রুয়ারি-২২ পর্যন্ত সকল স্কুল কলেজ ও সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে; বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরূপ ব্যবস্থা গ্রহণ করবে; সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ও রাষ্ট্রীয় অনুষ্ঠানে ১০০ জন এর বেশি জনসমাবেশ করা যাবে না।

এসব ক্ষেত্রে যারা যোগদান করবে তাদের অবশ্যই টিকা সনদ/২৪ ঘণ্টার মধ্যে পিসিআর সার্টিফিকেট আনতে হবে; সরকারি-বেসরকারি অফিস শিল্প-কারখানা সমূহে কর্মকর্তা-কর্মচারীদের টিকা সনদ গ্রহণ করতে হবে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে দায়িত্ব বহন করবেন; বাজার, শপিং মল, মসজিদ, বাস স্ট্যান্ড, লঞ্চঘাট, রেলস্টেশনসহ সব ধরনের জনসমাবেশে অবশ্যই মাস্ক ব্যবহার সহ যথাযথ স্বাস্থ্য বিধি অনুসরণ করতে হবে; এবং বিষয়টি স্থানীয় প্রশাসন ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী মনিটরিং করবে।

এমন নির্দেশনা ও সকল স্বাস্থ্যবিধি মেনে চললেই বাংলাদেশ করোনার সব ধরনের পর্ব থেকে রক্ষা পেতে পারে বলে ধারণা করছেন সচেতন মহল।

বরগুনা পুলিশ সুপার মুহম্মদ জাহাঙ্গির মল্লিক বলেন- নির্দেশনা অনুযায়ী স্থানীয় প্রশাসনকে সহায়তা করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিসেবে পুলিশ মনিটরিং করবে।

বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান জানান- আমরা এ নির্দেশনা হাতে পেয়েছি। নির্দেশনা অনুযায়ী সকল ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতোমধ্যে বরগুনা জেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব বজায় নিশ্চিতকল্পে কাজ করে যাচ্ছে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: