শিরোনাম

South east bank ad

কাঠ পোড়ানোর দায়ে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান ও জরিমানা

 প্রকাশ: ১৩ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

আরাফাত হাসান, (মাদারীপুর):

মাদারীপুরে কাঠ পোড়ানোর দায়ে দিনব্যাপী অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় দুটি ইটভাটা মালিককে সাড়ে তিন লাখ টাকা ও ৩টি ইটভাটায় পানি ছিটিয়ে কার্যক্রম বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ (১৩ জানুয়ারি) বৃহস্পতিবার সকালে সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের জাজিরা এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

মাদারীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মনোয়ার হোসেন জানান, ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের নিয়ম না মেনেই কাঠ পোড়ানো হচ্ছে এমন খবরের ভিত্তিতে সেখানে অভিযানে যাওয়া।

এ সময় লাইসেন্স না থাকার কারণে ও কাঠ পোড়ানো দায়ে মেসার্স বেপারী ব্রিকসকে দুই লাখ ও এআরবি ব্রিকসকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া কাঠ পোড়ানোর দায়ে বেপারী ব্রিকস, এরআরবি ব্রিকস, ইতালী ব্র্রিকস, এমএমবি ইটভাটায় ফায়ার সার্ভিসের সহযোগিতায় পানি ছিটিয়ে এর কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। পাশাপাশি মেসার্স ইতালী ব্রিকস ও এমএমবি ব্রিকসকে নিয়মিত মামলাও দেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর আঞ্চলিক অফিসের পরিদর্শক মো. মনিরুজ্জামান শেখ, মাদারীপুর ফায়ার সার্ভিসের স্টেশন পরিদর্শক নুর মোহাম্মদ শিকদারসহ অনেকেই।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: