South east bank ad

কুমিল্লার ঘটনার জেরে রাজশাহীতে মুসল্লি-পুলিশ সংঘর্ষ, ৫ পুলিশসহ আহত ১০

 প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

আমজাদ হোসেন শিমুল, (রাজশাহী ব্যুরো) :

কুমিল্লার ঘটনার জের ধরে রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জের নিউমার্কেট এলাকায় সংঘর্ঘের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার পর পুলিশের সঙ্গে মুসল্লিদের এ সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। যাদের মধ্যে একজন এসআইসহ পাঁচজন পুলিশ রয়েছেন। স্থানীয়ভাবে আহতদের চিকিৎসা দেয়া হয় বলে জানা গেছে।

স্থানীয় একাধিক সূত্র জানা গেছে, বিকেল সোয়া ৩টার দিকে ভবানীগঞ্জ নিউ মার্কেট এলাকায় কুমিল্লার ঘটনার জের ধরে কথা কাটাকাটির এক পর্যায়ে রিপন (৩৮) নামের এক ব্যক্তি বিরুপ মন্তব্য করে। এতে স্থানীয় দোকানের কর্মচারিরা ক্ষিপ্ত হয়ে তাকে ধরে পিটুনি দেয়। এ সময় নিউ মার্কেটের নিরাপত্তা কর্মীরা তাকে উদ্ধার করে একটি রুমে নিয়ে গিয়ে রাখে। রিপনের বাড়ি উপজেলার বড়বিহানলী এলাকায়।

পরে বিষয়টি ছড়িয়ে পড়লে এলাকার মুসল্লিরা এসে নিউ মার্কেট এলাকায় জড়ো হয় এবং রিপনকে ছিনিয়ে নেয়ার চেষ্টার করে। খবর পয়ে পুলিশ গিয়ে রিপনকে নিজেদের হেফাজতে নেয়। পরে তাকে নিয়ে যাওয়ার সময় পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে মুসল্লিরা। এতে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বেধে। প্রায় ২০ মিনিট সংঘর্ষ চলাকালে মুসল্লিরা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল আর পুলিশ টিয়ার সেল ছুঁড়ে মুসল্লিদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ইটের আঘাতে পাঁচ পুলিশ আহত হন।

বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) আফজাল হোসেন পাঁচজন পুলিশ আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করলেও সংঘর্ষের বিষয় নিয়ে কোন কথা বলতে রাজি হননি তিনি।

এছাড়াও বিষয়টি নিয়ে জেলা পুলিশের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি। তবে এ ঘটনার পর রাজশাহী থেকে ভবানীগঞ্জে পাঠানো হয় অতিরিক্ত পুলিশ। নিরাপত্তা বাড়ানো হয়েছে পুজামন্ডপগুলোতেও। খবর পেয়ে ঘটনাস্থলে গেছেন রাজশাহী জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ প্রশাসনের ‍কর্মকর্তারা।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: