শিরোনাম

South east bank ad

কুড়িগ্রামে সংখ্যালঘুদের উপর নির্যাতনের প্রতিবাদ

 প্রকাশ: ১৬ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

কল্লোল রায়, (কুড়িগ্রাম) :

দেশের বিভিন্ন অঞ্চলে দূর্গা মন্দিরসহ প্রতিমা ভাংচুর ও হিন্দু সম্প্রদায়ের উপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে কুড়িগ্রামের উলিপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ অক্টোবর) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পৌর শহরের গবামোড়ে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ উলিপুর উপজেলা শাখার আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে প্রায় দুই হাজার হাজার নারী পুরুষ অংশগ্রহণ করেন।

উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবার সঞ্চলনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ক্ষতিগ্রস্থ নেফরা সার্বজনীন দূর্গা মন্দিরের সভাপতি নিপেন্দ্র নাথ বর্মন, পশ্চিম কালুডাঙ্গা সার্বজনীন দূর্গা মন্দিরের সভাপতি চিতেন্দ্রনাথ সেতু, নিমাই কুমার সিংহ, উপজেলা ব্রাহ্মন সমিতির সভাপতি সুনিল চক্রবর্তী।

এ সময় সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, মাওলানা সফিকুর রহমান সফি,উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম হোসেন মন্টু, জেলা আওয়ামীলীগের সদস্য আহসান হাবীব রানা, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মান্নান সরদার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা, শ্রমিক নেতা আব্দুল মোতালেব, বীরমুক্তিযোদ্ধা স্বপন কুমার সরকার ভকত প্রমুখ।

উল্লেখ্য, গত ১৪ অক্টেবর রাতে কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নের পশ্চিম কালুডাঙ্গা ব্রাহ্মন পাড়া দূর্গামন্দির, পশ্চিম কালুডাঙ্গা সার্বজনীন দূর্গা মন্দির, পশ্চিম কালুডাঙ্গা গোবিন্দ মন্দির, নেফড়া সার্বজনীন দূর্গা মন্দির ও থেতরাই ইউনিয়নের হোকডাঙ্গা ভারতপাড়া সার্বজনীন দূর্গা মন্দির এবং বেগমগঞ্জ ইউনিয়নের একটি দূর্গা মন্দিরসহ ৮টি মন্দিরে দূর্বৃত্তরা হামলা চালিয়ে মন্দিরসহ প্রতিমা ভাংচুর, মন্দিরে অগ্নিসংযোগ ও মন্দির সংলগ্ন বাড়ি ঘর ভাংচুর এবং লুটপাট করে একদল দুর্বৃত্ত। এ ঘটনায় উলিপুর থানা পুলিশ এখন পর্যন্ত ২৫ জনকে আটক করেছেন।

উউল্লেখ্য, দেশের বিভিন্ন স্থানে মন্দিরসহ প্রতিমা ভাংচুর ও হিন্দু সম্প্রদায়ের উপর হামলার অভিযোগে এ প্রতিবাদ সমাবেশ সারাদেশব্যপী অনুষ্ঠিত হয়।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: