South east bank ad

কেরু চিনিকলে মাড়াই মৌসুম উদ্বোধন করলেন দুই মন্ত্রী

 প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

মামুন মোল্লা, (চুয়াডাঙ্গা):

দেশের কোন চিনিকলই বন্ধ হয়নি, চিনিকল আধুনিকায়নের জন্য সাময়িকভাবে কার্যক্রম বন্ধ রাখা হয়েছে: শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন চুয়াডাঙ্গার দর্শনায় কেরু এন্ড কোম্পানির আখ মড়াই মৌসুমে এ কথা বলেন তিনি।

এবং একই সময় নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে উপজেলা পর্যায়ে টিসিবি কার্যক্রম শুরু করা হবে বলে জানান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী।

দেশের কোন চিনিকলই স্থায়ীভাবে বন্ধ করা হয়নি। চিনিকল আধুনিকায়নের জন্য সাময়িকভাবে কারখানার কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। পুনরায় সকল কারখানা চালু করা হবে। দেশের কোন চিনিকলই বন্ধ না। চুয়াডাঙ্গায় কেরু এন্ড কোম্পানী চিনিকলে ২০২১-২০২২ অর্থ বছরের মাড়াই মৌসুম উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়ে সাংবাদিকদের কাছে এ কথা বলেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

আখের মূল্য বৃদ্ধি প্রসঙ্গে শিল্পমন্ত্রী বলেন, কৃষিপণ্য উৎপাদনের ব্যাপারে সরকার সর্বোচ্চ সুবিধা দেয়। এ বিষয়টিও যাচাই বাছাই করা হবে। কৃষকদের দাবী মানার বিষয়টি দেখা হবে।

পরে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী। এসময় তিনি বলেন, আন্তার্জাতিক বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়লে দেশের বাজারেও সে দাম বৃদ্ধি পায়। তবে আমদানী নির্ভর এসব দ্রব্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে উপজেলা পর্যায়ে টিসিবি কার্যক্রম শুরু করা হবে। আশা করি, আগামী তিনমাসের মধ্যে ৪-৫শ টিসিবি ট্রাক নামানো হবে।

খালেদা জিয়ার ইস্যুতে বাণিজ্যমন্ত্রী বলেন, এখন কোন ইস্যু নাই তাই বিএনপি একটা ইস্যু খোজার চেষ্টা করছে। যতটুকু যারা চেষ্টা করছে তার থেকে শো অফ করছে।

এসময় আরও উপস্থিত ছিলেন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প সচিব জাকিয়া সুলতানা, চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন ও চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগর টগর প্রমুখ।

পরে দর্শনা কেরু চিনি কলে মাড়াই মৌসুম শুরু হয়। কেরু চিনিকলের কেইন ক্যারিয়ারে আখ ফেলে মৌসুম কার্যক্রমের উদ্বোধন করেন অতিথিরা।

এসএমটি

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: