শিরোনাম

South east bank ad

গণহত্যার পরিবেশ থিয়েটার 'প্রাণ হরকরা' মঞ্চায়ন

 প্রকাশ: ১৩ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

এম.এস রিয়াদ, (বরগুনা):

মুজিব জন্মশতবর্ষ ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে গণহত্যার পরিবেশ থিয়েটারের আয়োজনে 'প্রাণ হরকরা' মঞ্চায়ন হয়েছে ৬৪ জেলার ন্যায় বরগুনায়।

গতকাল বুধবার (১২ জানুয়ারি) রাত ৮ টার দিকে শিমুলতলা বৈশাখী মঞ্চে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ৬৪ জেলায় ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনী কর্তৃক সংঘটিত গণহত্যার বধ্যভূমিতে এ কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করা হয়।

জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে বরগুনা জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় গণহত্যার পরিবেশ থিয়েটার 'প্রাণ হরকরা' মঞ্চায়ন হয়েছে।

আনন জামান এর রচনায় নাটকটি নির্দেশনা দিয়েছেন অ্যাড. মোঃ মুনিরুজ্জামান ও আনন জামান। জেলা শিল্পকলা একাডেমি নাট্যদলের পরিবেশনায় বরগুনা শিমুলতলা বৈশাখী মঞ্চে উদ্বোধন ও মঞ্চস্থ করা হয় 'হরকরা'।

বরগুনা জেলায় গণহত্যা ও জেলখানায় পাকিস্তানি হানাদার বাহিনীর আক্রমণে সংঘটিত হত্যাকাণ্ডের ঘটনাকে উপজীব্য করে গণহত্যার পরিবেশ থিয়েটার 'প্রাণ হরকরা' মঞ্চায়ন হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি হাবিবুর রহমান। অনুষ্ঠানের সঞ্চালনা করেন- জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. মোঃ মুনিরুজ্জামান।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: