শিরোনাম

South east bank ad

গাজীপুরে ৪১৩ মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে

 প্রকাশ: ০৪ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

ফয়সাল আহমেদ, (গাজীপুর) :

বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা এবার গাজীপুরের ৪১৩টি মন্ডপে অনুষ্ঠিত হবে। করোনা সংক্রমন রোধে প্রতিটি মন্দিরে আলাদা করে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় প্রশাসন। এছাড়াও নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলাবাহিনী মন্ডপে মন্ডপে নজরদারী করবে।

বাংলাদেশ পুজাউদযাপন পরিষদ গাজীপুর জেলা শাখার তথ্য মতে, জেলার শ্রীপুরে ৫১টি, কালিয়াকৈরে ৫০টি, কালিগঞ্জে ১২৮টি কাপাসিয়ায় ৬০টি, গাজীপুর সদরে ২০টি ও গাজীপুর মহানগর এলাকায় ১০৪টি মন্ডপে দুর্গাপূজার প্রস্ততি চলছে।

সংগঠনের জেলা সভাপতি এডভোকেট সুদিপ কুমার চক্রবর্তী বলেন, করোনা সংক্রমনের কারনে গত বছর নানা বিধিনিষেধের মধ্যেই সীমিত পরিসরে দুর্গাপূজা পালন করতে হয়েছিল। তবে এবার সে বিধিনিষেধ না থাকায় আনন্দ উৎসবের মধ্যেই দুর্গাপূজার প্রস্ততি চলছে। ইতিমধ্যেই সকল প্রস্ততি শেষ হয়েছে, এখন চলছে শেষ মুহুর্তের প্রস্ততি। প্রশাসনের নজরদারীর মধ্যেই আমাদের আশা সুষ্ঠভাবেই ধর্মীয় উৎসব শেষ হবে। সরকারের পাশাপাশি প্রতিটি মন্ডপে সেচ্ছাসেবীরা দায়িত্বপালন করবে।

গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম বলেন, প্রতিটি মন্ডপে করেনা সংক্রমন রোধে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও সামাজিক দুরত্বের বিষয়টিও গুরুত্ব দিতে হবে। এর জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। সরকারের পক্ষ থেকে প্রতিটি মন্ডপে ৫০০কেজি করে চাল বরাদ্ধ দেয়া হয়েছে। এছাড়াও প্রতিটি মন্ডপে নজরদারী করবে আইনশৃঙ্খলা বাহিনী।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: