South east bank ad

গৌরীপুরে শত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগে ৫ লাখ টাকার মাছ নিধন

 প্রকাশ: ২৭ নভেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

মশিউর রহমান কাউসার, (গৌরীপুর) :

শত্রুতার জেরে রাতে বিষ প্রয়োগ করে স্থানীয় পল্লী চিকিৎসক মামুন মিয়ার (৫০) পুকুরে প্রায় ৫ লাখ টাকার বিভিন্ন প্রজাতির মাছ নিধনের অভিযোগ ওঠেছে দুর্বৃত্তদের বিরুদ্ধে। বুধবার (২৪ নভেম্বর) দিনগত রাতে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নে মহিশরণ গ্রামে এ ঘটনা ঘটে।

পুকুরের মালিক মামুন মিয়া জানান, কয়েকদিন পরেই তাঁর পুকুরের মাছগুলো বিক্রির কথা ছিল। বৃহস্পতিবার সকালে পুকুর পাড়ে গিয়ে দেখতে পান বিষ প্রয়োগের ফলে পুকুরের সব মাছ মরে পানিতে ভেসে ওঠে। এতে তাঁর প্রায় ৫ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে। এ মাছ নিধনের ঘটনায় পুঁজি হারিয়ে মারাত্মক অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হয়েছেন তিনি।

মামুন মিয়া বলেন, একই গ্রামের মৃত আক্কাছ আলীর ছেলে ফারুক মিয়া (৩০) পুকুর পাড়ে প্রায়ই মাদক সেবন করে থাকে। এতে বাঁধা দেয়ায় ফারুক মিয়া, মোনায়েম খা (৪০) ও নূরু মিয়া (৩০) চলতি মাসের ১০ তারিখ সকালে মামুন মিয়া এবং তার পরিবারের লোকজনকে গালিগালাজসহ জান-মালের ক্ষতির হুমকী প্রদান করেন। এ হুমকীর ঘটনায় গৌরীপুর থানায় একটি জিডি করা হয়েছে বলে জানান তিনি।
মামুন মিয়ার ধারণা মাদক সেবনে বাঁধা দেয়ায় ফারুক মিয়া ও তার লোকজন শত্রুতামূলক পুকুরে বিষ প্রয়োগের মাধ্যমে মাছ নিধনের ঘটনাটি ঘটিয়ে থাকতে পারে।

এ বিষয়ে জানতে চাইলে ফারুক মিয়া জানান, মামুন মিয়ার পরিবারের সঙ্গে তার কোন দ্বন্দ্ব নেই। দ্বন্দ্ব হচ্ছে প্রতিবেশী নূরু মিয়ার সঙ্গে।

নূরু মিয়ার মোবাইল নম্বরে কল করা হলে তিনি তা রিসিভ করে বলেন, এখন ব্যস্ত আছেন পরে কথা বলবেন।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, বিষ প্রয়োগে পুকুরের মাছ নিধনের ঘটনায় থানায় কেউ লিখিত অভিযোগ করেননি। অভিযোগ পেলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন তিনি।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: