শিরোনাম

South east bank ad

গ্রেনেড হামলায় আহত নিহতদের স্মরণে দোয়া

 প্রকাশ: ২৫ অগাস্ট ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

মো: ফেরদৌস রহমান, ( আড়াইহাজার) :


বাংলাদেশের রাজনীতিতে একটি বড় অংশ হলো বাংলাদেশ আওয়ামী লীগ। এটি একটি বৃহত্তর রাজনৈতিক সংগঠন। ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান স্বাধীনতা যুদ্ধে এই সংগঠনের ভূমিকা অপরিসীম। বিভিন্ন রাজনৈতিক কর্মেও জড়িত। উন্নয়ন থেকে শুরু করে দেশের সমৃদ্ধির পেছনে এই সংগঠনের একটি বৃহৎ অবদান রয়েছে। কিন্তু ২০০৪ সালের ২১ শে আগস্ট তৎকালীন সরকার এই দলটিকে নিষ্ক্রিয় করতে গ্রেনেড ছুড়ে, দলের প্রধান নেত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। তবে ভাগ্যের কারণে সেদিন তিনি বেঁচে ফিরেন। কিন্তু অনেক আওয়ামী লীগের নেতাকর্মী আহত ও নিহত হন। রক্তঝরে যায় রাজপথে।
২৫ আগস্ট ( বুধবার)  বিকাল ৫ টায়, আড়াইহাজার উপজেলার বিশনন্দী ইউনিয়নে আব্দুল কাদির মোল্লা উচ্চ বিদ্যালয় মাঠে ২১শে আগস্ট গ্রেনেড হামলায় আহত ও নিহতদের স্মরণে একটি আলোচনা সভা ও দোয়ার আয়োজন করেন উপজেলা আওয়ামী লীগ।


এসময়ে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ -২ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু এমপি। আড়াইহাজার পৌরসভার মেয়র সুন্দর আলী, নারায়ণগঞ্জ জেলা প্যানেলের সদস্য সিরাজুল ইসলাম ভূঁইয়া, আব্দুল কাদির মোল্লা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠা আবদুল কাদির মোল্লা, বিশনন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূঁইয়া, সাবেক চেয়ারম্যান ইকবাল রহমান রিপন সহ অন্যান্য নেতৃবৃন্দ। 


অনুষ্ঠানে সাংসদ বাবু বলেন, " ২১শে আগস্ট আমি রক্তাক্ত হয়েছি। এখনো আমার শরীরে বুলেটের দাগ রয়েছে। সেদিনের কথা স্মরণ হলে বুক কেঁপে উঠে। যারা এই গ্রেনেড হামলার সাথে জড়িত তারা মানুষ হতে পারে না। তারা নৃশংস খুনি। তাদের বিচার করা হবেই। তাদের মানুষের ঘৃণা নিয়ে বাঁচতে হবে। "
বক্তব্যের শেষে তিনি দেশের বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক দিক উল্লেখ্য করে, দেশ ও জাতির মঙ্গল কামনা করেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: