শিরোনাম

South east bank ad

ঘর থেকে ১০টি হাতবোমা, গান পাউডার ও গাঁজা উদ্ধার

 প্রকাশ: ০৬ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটি ইউনিয়নের হিজলবাড়িয়া গ্রামের পূর্বপাড়া এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে ১০টি হাতবোমা, গান পাউডার, পেরেক ও গাঁজা উদ্ধার করেছে গাংনী থানা পুলিশ।

গতকাল শনিবার (৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮ থেকে সাড়ে ৯ পর্যন্ত ওই বাড়ির একটি কক্ষে ঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়।

এ ঘটনার পর বাড়ির মালিক হিজলবাড়িয়া গ্রামের রাজ্জাক আলীর ছেলে আব্দুল জাব্বারসহ পরিবারের লোকজন পলাতক রয়েছে।

গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাকের নির্দেশে উপপরিদর্শক (এসআই) মাসুদের নেতৃত্বে, উপসহকারী পরিদর্শক (এএসআই) মামুন ও সংগীয় ফোর্সসহ অভিযান চালান পুলিশের ওই দলটি।

গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, রাত ৮ টার দিকে গোপন সংবাদ আসে- আব্দুল জব্বারের বাড়ির নিজ কক্ষে দুটি হাতবোমা রয়েছে। এই সংবাদের ভিত্তিতে রাত ৯ টার দিকে বাড়িটিতে অভিযান শুরু করা হয়। ওপরে টিনের ছাউনি ও চারদিকে পাটকাটির বেড়া দিয়ে ঘেরা ঘরের একটি কক্ষে থাকা মাটির হাড়ির ভেতর থেকে লাল কসটেপ মোড়ানো পাঁচটিটি হাত বোমা উদ্ধার করা হয়। পরে ঘরের এক কোনায় একটি বাজার ব্যাগের মধ্যে থেকে তিনটি ও একটি প্লাস্টিকের ডাম থেকে পলিথিনে মোড়ানো আরো দুটি হাত বোমা, প্রায় ১০০ গ্রাম গান পাউডার, পেরেক, প্রায় ১০০ গ্রাম গাঁজা, গাঁজা কাটার কোলকি ও অন্যান্য সরাঞ্জাম উদ্ধার করা হয়েছে।

এই পুলিশ কর্মকর্তা জানান, অভিযানের আগেই পুলিশের উপস্থিতি টের পেয়ে বাড়ির মালিক আব্দুল জাব্বার, তার স্ত্রী, ছেলে ইটভাটার ট্রলি চালক সোহেল রানা ও ছোট ছেলে সম্রাটকে নিয়ে পালিয়ে যায়।

স্থানীয় সাহারবাটি ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ড (হিজলবাড়িয়া) সদস্য (মেম্বর) রিপন আলী জানান, আব্দুল জাববার পেশায় একজন খেজুর গাছ কাটার গাঁছি। সেই সঙ্গে চাষাবাদ করতো। তার বিরুদ্ধে ছোট খাটো চুরি করার বহু অভিযোগ রয়েছে এলাকায়। তার বিরুদ্ধে বিভিন্ন অপকর্ম করার জন্য স্থানীয়ভাবে শালিসও হয়েছে। সে বোমা তৈরীর মত বড় ঘটনা ঘটিয়েছে। জাব্বারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জরুরি।

এদিকে ওসি আব্দুর রাজ্জাক জানান, আব্দুল জাব্বারের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করা হবে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: