শিরোনাম

South east bank ad

চলনবিলে আটক ৩ পাখি শিকারির মুচলেকায় মুক্তি

 প্রকাশ: ২৯ নভেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

মো: রবিউল ইসলাম, (নাটোর):

নাটোরের চলনবিলে কোন দিন পাখি শিকার করবো না ও পাখি রক্ষায় নিজেকে নিয়োজিত রাখবো মর্মে মুচলেকা নিয়ে ৩জন পাখি শিকারিকে ছেড়ে দেয়া হয়। অবমুক্ত করা হয়েছে ৫টি পাখি ও আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে পাখি শিকারের দশটি (দুই হাজার ফুট) কারেন্ট জাল।

সোমবার (২৯ নভেম্বর) সকালে চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা চলনবিল অধ্যুষিত সিংড়া উপজেলার দুর্গম খরসতি গ্রামে অভিযান চালিয়ে হাসান আলী, ফিরোজুল ও সজিব ইসলাম নামে ৩জন পাখি শিকারিকে আটক করে। পরে তাদের মুচলেখা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, সোমবার (২৯ নভেম্বর) কাক ডাকা ভোরে উপজেলার তাজপুর ইউনিয়নের খরসতি বিলের দুর্গম এলাকায় অভিযান চালিয়ে খরসতি গ্রামের হাসান আলী, ফিরোজুল ও সজিব ইসলাম নামে ৩জন পাখি শিকারিকে আটক করা হয়। এসময় উদ্ধার করা হয় পাখি শিকারের দশটি দুই হাজার ফুট কারেন্ট জাল ও শিকার করা ৫টি পাখি। পরে স্থানীয় তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিনের জিম্মায় আটক পাখি শিকারিদের মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়। একই দিন পাখি শিকার রোধে বিভিন্ন বাজারে পথসভা ও প্রচারণা চালানো হয়। এই প্রচারণায় পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি সহ গ্রাম্য প্রধানবর্গ অংশ গ্রহণ করেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: