শিরোনাম

South east bank ad

চিরকুট লিখে কলেজ ছাত্রীর আত্মহত্যা

 প্রকাশ: ১৩ মার্চ ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   সারাদেশ

চিরকুট লিখে কলেজ ছাত্রীর আত্মহত্যা

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

"ছেড়ে চলে যাচ্ছি না। আমি আমার পরিবারের প্রতিটা ব্যাক্তিকে অনেক ভালোবাসি। তোমরা পারলে আমাকে ক্ষমা করে দিও।

আমি আমার মায়ের কাছে চলে যাচ্ছি ! আই লাভ মাই ফ্যামেলী! আমার মৃত্যুর জন্য সুজিত রায় দায়। চার বছর আমার সাথে সম্পর্ক থাকা সত্বেও আমাকে ঠকিয়ে অন্য কাউকে বিয়ে করবে। আমি সুমা সুত্রধর বলছি যে আমি সুজিতের শাস্তি চাই। আমার মৃত্যুর জন্য সুজিত রায় দায়ী। আমার সাথে সুজিতের পরোক্ষভাবে গভীর সম্পর্ক থাকা সত্বেও আমাকে ছেড়ে অন্য কাউকে বিয়ে করবে কথা ভাবে কি ভাবে ? আমরা স্বামী-স্ত্রী। সুজিত আমার সিথিতে সিদুর পরিয়ে দিছে "।

পুলিশ ও পারিবারিক সুত্রে জানাযায়, গত বুধবার রাত সোয়া ১০ টার দিকে সুমি তার পরিবারের সবাইকে রাতের খাবার খাইয়ে নিজের শোবার ঘরে যায়। সুমি রাতের খাবার না খাওয়ায় তার বাবা তাকে জিজ্ঞাসা করলে সে জানায় তার শরীর ভালো না সে পরে খাবে। সবাইকে শোবার ঘরে গিয়ে ঘুমিয়ে পড়তে বলে সুমি। গত বৃহষ্পতিবার সকালে সুমির ঘুম থেকে দেরীতে উঠায় তার বাবা ঘর ঝাড়– দিচ্ছিলো একপর্যায়ে সুমিকে ডাকাডাকি করতে থাকে।

কিন্তু কোন সাড়াশব্দ না পেয়ে সুমির শোবার ঘরে ঢুকে তার বাবা। এসময় সুমিকে গলায় ওড়না পেচিয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পায় সে। পরে তার ডাক চিৎকার শুনে প্রতিবেশীরা এগিয়ে এসে সুমির ঝুলন্ত মরদেহটি ঘরের আড়া থেকে নিচে নামিয়ে রাখে।

সুমির পরিবার জানায়, সুমির মেজ বোনের দিক থেকে দুর সম্পর্কের বিয়াই হয় সুজিত রায়। তার বাড়ি নগরকান্দা থানার ছাগলদী গ্রামে। সে সেনাবাহিনীতে ঢাকায় চাকুরী করে। সুমির সঙ্গে সুজিতের প্রায় ৪ বছর ধরে পেমের সম্পর্ক চলছিলো। তারা গোপনে সিদুর পরে বিয়ে করায় সুজিতের পরিবার বিষয়টি মেনে নেয়নি।

যার কারনে মেয়েটি দির্ঘদীন বিষন্নতায় ভুগছিলো। সুমির বড় বোন নমি সুত্রধর কান্নাজড়িত কন্ঠে জানায়, গত পাঁচ মাস আগে সদ্য তার মা’ মারা গেছেন। তার আপন মামার হটাৎ মৃত্যুর খবর শুনে তার মা’ গিয়েছিলেন তার ভাইকে দেখতে। সেখানে গোবিন্দের মামার সৎকারের সময় চিতার আগুনের পাশেই তার মায়ের হটাৎ স্ট্রোকে মৃত্যু হয়েছিলো। আজ তার ছোট বোনের এমন মৃত্যুতে কোন ভাবেই মানতে পারছেন না তারা।

সুমির বড় ভাই গোবিন্দ চন্দ্র ও প্রতিবেশীরা জানায়, বাড়িটিতে শোকের পরে শোক বইছে। আরেকদিকে সুজিতকে তার পরিবার অন্যত্র বিয়ে দেওয়ার চেষ্টা করছে। বিষয়টি ধামাচাপার জন্য সুমির পরিবারকে নানা ভাবে ভয়-ভিতি দেখানো হচ্ছে। গত কয়েকদিন আগে ভাঙ্গা পৌরসভায় সুমির পরিবারকে ডাকা হয়েছিলো কিছু নগত অর্থের বিনিময়ে এ ঘটনার মিমাংসার প্রস্তাব দিয়ে। কিন্তু সুমির পরিবার তাতে রাজি হয় নি। শালিষের প্রস্তাবকারীরা তাদেরকে ১০ দিনের মধ্যে এ ঘটনার মিমাংসার জন্য বলেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. তাহসীন জানায়, সুমির লেখা একটি চিরকুটে সে সুজিতের নাম লিখেছে। সুমির সঙ্গে সুজিতের দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিলো। সেই সম্পর্ক সুজিত অস্বিকার করায় সুমি আত্যহত্যার পথ বেছে নিয়েছে বলেও অভিযোগ রয়েছে সেই চিরকুটে।

বিষয়টি স্থানীয় ভাবে মিমাংসার বিষয়ে তিনি বলেন, তিনি শুনেছেন বিবাদী পক্ষের লোকজন একটি রাজনৈতিক মহল নিয়ে গত তিন দিন আগে ভাঙ্গা পৌরসভায় মিমাংসার জন্য একটি প্রস্তাব দিয়েছেন। তবে ভাঙ্গা থানায় মিমাংসার বিষয়ে কোন পক্ষই তাদের জানায় নি। তিনি আরও বলেন, এ মামলার আসামীকে ধরার চেষ্টা অব্যাহত রয়েছে।

BBS cable ad

সারাদেশ এর আরও খবর: