শিরোনাম

South east bank ad

জমে উঠেছে সোনাতলা পৌর নির্বাচন

 প্রকাশ: ২০ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

প্রদীপ মোহন্ত, (বগুড়া) :

জমে উঠেছে সোনাতলা পৌর নির্বাচন। গত সোমবার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে নির্বাচন প্রতীক বরাদ্দ দেওয়ার মধ্য দিয়ে নির্বাচনী প্রচারণায় সরগরম পুরো পৌর এলাকা। পৌর এলাকার সর্বত্রই এখন নির্বাচনী হাওয়া বইছে। নির্বাচনী আলোচনায় চায়ের কাপে ঝড় উঠেছে হোটেল-রেস্তোরাগুলোতে। পাড়া-মহল্লা হাট-বাজারেও এখন আলোচনার প্রধান বিষয়বস্তু পৌরসভা নির্বাচন। কোন প্রার্থী কেমন, বিগত দিনে কার ভূমিকা কেমন ছিল, আগামী দিনে কে যোগ্যতার মাপকাঠিতে এগিয়ে থাকবে, কার দ্বারা উন্নয়ন বেশি হবে- এমনসব বিষয়ে চুলচেড়া বিশ্লেষণ করছেন পৌর এলাকার সাধারণ ভোটাররা।

আগামী ২ নভেম্বর অনুষ্ঠিত হবে সোনাতলা পৌরসভার দ্বিতীয় বারের মতো নির্বাচন। এ নির্বাচনে মেয়র পদে অংশগ্রহণ করছেন তিনজন। তাঁরা হলেন-আওয়ামী লীগ মনোনিত প্রার্থী শাহিদুল বারী খান রব্বানী (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র জাহাঙ্গীর আলম নান্নু (নারিকেল গাছ) ও স্বতন্ত্র প্রার্থী সাবেক প্রয়াত সংসদ সদস্য ডা. হাবিবুর রহমানের ছোট ছেলে বিএনপিনেতা একেএম সাকিল রেজা বাবলা (জগ)। এছাড়াও ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে ৯ হাজার ৪০৪ জন পুরুষ ভোটার এবং ১০ হাজার ১১৯ জন মহিলা ভোটারসহ মোট ১৯ হাজার ৫২৩ জন ভোটার প্রথমবারের মতো ইভিএমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদিকে প্রতীক বরাদ্দের সঙ্গে সঙ্গে সঙ্গে গণসংযোগ-উঠান বৈঠকে ব্যস্ত সময় পার করছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। পৌর এলাকার বিভিন্ন মহল্লায় গিয়ে তাঁরা দেখা করছেন ভোটারদের সামনে তুলে ধরছেন নির্বাচিত হলে কী কী কর্মকা- করবেন তার ফিরিস্তি। তাঁদের সরব পদচারণায় এখন মুখরিত সোনাতলা পৌর এলাকার অলিগলি। প্রার্থীদের ছবি সংবলিত পোস্টারে ছেয়ে গেছে গোটা পৌর এলাকা। সর্বত্রই এখন যেন উৎসবের আমেজ ।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহিদুল বারী খান রব্বানী বলেন, নির্বাচিত হলে প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্বপ্নের সোনাতলা পৌরসভা গড়ে তুলবেন।

বর্তমান মেয়র ও বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর আলম নান্নু বলেন, তিনি নির্বাচিত হলে, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার অংশ হিসেবে সোনাতলা পৌরসভাকে মডেল পৌরসভায় গড়ে তুলবেন। মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ উপহার দিবেন।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী একেএম শাকিল রেজা বাবলা বলেন, তিনি পৌরবাসীর ভোটে নির্বাচিত হলে, তার বাবা মরহুম ডা. হাবিবুর রহমানের অসমাপ্ত কাজ সমাপ্ত করবেন। সোনাতলা পৌরবাসীর সুখে দুখে পাশে দাঁড়াবেন।

সোনাতলা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আশরাফ হোসেন জানিয়েছেন, ‘সোনাতলা পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে সবধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইনশাআল্লাহ আগামী ২ নভেম্বর আমরা উৎসবমূখর পরিবেশে একটি ভাল নির্বাচন উপহার দিতে সক্ষম হবো।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: