শিরোনাম

South east bank ad

জাটকা বিক্রয়ের অপরাধে ৭ ব্যবসায়ীর জরিমানা

 প্রকাশ: ০৬ নভেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

মো. রাকিব হোসাইন রনি, (লক্ষ্মীপুর) :

লক্ষ্মীপুরের রামগতিতে জাটকা বিক্রয় ও পরিবহণের অপরাধে ৭ ব্যবসায়ীর ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার (৫ নভেম্বর) দিবাগত মধ্যরাতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করা হয়। এসময় জব্দকৃত ২০ মণ জাটকা বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। শনিবার (৬ নভেম্বর) বেলা ১১ টার দিকে রামগতি উপজেলা প্রশাসন বিষয়টি নিশ্চিত করেছেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম শান্তুনু চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাসনাত খাঁন, রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সোলাইমান ও কোস্টগার্ড কমান্ডার মো. মহসিন।

উপজেলা প্রশাসন জানায়, শুক্রবার রাত ১০ টার দিকে উপজেলার আলেকজান্ডার আসলপাড়া লঞ্চঘাট এলাকায় জাটকা বিক্রয় ও পরিবহণের গোপন খবরে কোস্টগার্ড অভিযান চালায়৷ এসময় ২০ মণ জাটকাসহ ৭ জন ব্যবসায়ীকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(১) ধারায় তাদের প্রত্যেকের ৫ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম শান্তুনু চৌধুরী বলেন, জাটকা শিকার বিক্র‍য় ও পরিবহণ আইনত দণ্ডনীয়। জাটকা বিক্রি ও পরিবহণের অপরাধে ৭ ব্যবসায়ীর জরিমানা করা হয়েছে। এ ব্যাপারে তাদেরকে সতর্ক করে দেওয়া হয়েছে। ইলিশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সংশ্লিষ্ট প্রশাসনকে জাটকা সংরক্ষণে অভিযান অব্যাহত রাখতে বলা হয়েছে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: