শিরোনাম

South east bank ad

জেলে ও নৌ-পুলিশের সংঘর্ষ, আহত- ১৭

 প্রকাশ: ২১ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

কায়সার সামির, (মুন্সীগঞ্জ) :

ইলিশ নিধন বন্ধে চলমান অভিযানে মুন্সীগঞ্জ সদর উপজেলার চরঝাঁপটা এলাকায় মেঘনা নদীর পাড় জেলে ও পুলিশষের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এঘটনায় গজারিয়া নৌ-পুলিশের পাঁচ সদস্যসহ ১৭ জন আহত হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার সকালে উপজেলার চরঝাঁপটা এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুস সালাম, এস.আই শাহ আলম, এ.এস.আই ফয়সাল, কনস্টেবল কবির হোসেন ও মুকবুল আহত হয়েছে। আহত পুলিশ সদ্যসর মধ্যে কনস্টেবল কবির হোসেনে অবস্থা গুরুতর হলে তাকে আগারগাঁও এর একটি হাসপাতালে ভর্তি করানো হয়। এদিকে জেলে ও এলাকাবাসীর মধ্যে আহত হয়েছে, আরস আলী বেপারী (৬০), আখি (৩০), ইভা (১৪) সিয়াম, (৭) আয়সা (২৫), রাকিব (১৭), মাসুম (২৩), আসাদ (৩২), শাহপরান (১৯), রেহান (২৬), কাদির (২৪) ও মোস্তফা (১৭)। তাদের মধ্যে আরস আলী বেপারীর অবস্থা আশঙ্কাজনক হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

স্থানীয়রা জানান, ইলিশ নিধন বন্ধে গজারিয়া নৌ-পুলিশ অভিযান চালালে এসময় নদীর পাড়ে থাকা জেলে ও তাদের পরিবার পুলিশের উপর হামলা চালায়। এসময় পুলিশও গুলি ছোড়ে। এতে সাত বছরের শিশুসহ বেশ কয়েকজন পুলিশ ও জেলে আহত হয়। এদের মধ্যে একজনকে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে পাঠানো হয়।

গজারিয়া নৌ-পুলিশ ফাঁড়ির এস.আই জহিরুল বলেন, চরঝাঁপটা এলাকায় ইলিশ নিধন বন্ধে অভিযান চালালে এসময় অতর্কিত ভাবে জেলেরা আমাদের উপর লাঠিসোটা দিয়ে হামলা চালায়। সেখানে ১১ জন পুলিশ সদস্যর বিপরীতে প্রায় ২০০ থেকে ৩০০ জন এলাকাবাসী ছিলো। পরে জীবন রক্ষার্থে ৪০ রাউন্ড গুলি ছোড়ে হয়। এ ঘটনা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুস সালামসহ পাঁচ সদস্য আহত হয়।

নারায়নগঞ্জ ও মুন্সীগঞ্জ অঞ্চলের নৌ-পুলিশ সুপার মিনা মাহমুদা জানায়, চরঝাঁপটা এলাকায় মেঘনা নদীতে জেলেরা নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ নিধন করছিলেন, সে সময় তাদের বাঁধা দিলে পুলিশের উপর লাঠিসোটা দিয়ে হামলা চালায় জেলেরা। পরে পুলিশ ও জেলেদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। তিনি আরো জানান, আহতদের চিকিৎসা ব্যবস্থা গ্রহণের পরে আইনের ব্যবস্থা নেওয়া হবে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: