শিরোনাম

South east bank ad

ঝালকাঠিতে রমজানকে স্বাগত জানিয়ে সমাবেশ ও র‍্যালী

 প্রকাশ: ৩১ মার্চ ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   সারাদেশ

ঝালকাঠিতে রমজানকে স্বাগত জানিয়ে সমাবেশ ও র‍্যালী

ঝালকাঠি প্রতিনিধিঃ

আসন্ন পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে সমাবেশ ও র‍্যালী করেছে আদর্শ সমাজ বাস্তবায়ন পরিষদ ঝালকাঠি জেলা শাখা।

আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) আছর নামাজ শেষে ঝালকাঠির কেন্দ্রীয় ঈদগাহ থেকে র‍্যালীটি শুরু হয়। র‍্যালীতে নেতৃত্ব দেন আদর্শ সমাজ বাস্তবায়ন পরিষদ সভাপতি ও আমীরুল মুছলিহীন মাওলানা খলিলুর রহমান নেছারাবাদী। র‍্যালী পূর্ব আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, রমজান মানুষকে আত্মশুদ্ধি করে মানবিক হতে শিখায়।

মাসব্যাপী সিয়াম সাধনার মাধ্যমে অপরাধ, অনৈতিক বিষয়সহ সর্বপ্রকার কু-রিপু ও পাশবিকতা থেকে মুক্ত হয়ে স্বচ্চরিত্র অর্জন করে দয়াবান ও জনকল্যাণকামীরূমে নিজেকে প্রতিষ্ঠা করে স্রষ্টার শ্রেষ্ঠ সৃষ্টির মর্যাদা রক্ষা করতে পারে। এজন্যই রমজানকে অপরিহার্য দেয়া হয়েছে। আত্মঅহংকার, বিলাসী চেতনা তথা কায়েমী স্বার্থবাদ ও ধনতন্ত্রের মূলোৎপাটনের জন্যই রমজানের আগমন।

এক মাস সিয়াম সাধনার মাধ্যমেই নিজেকে আত্মশুদ্ধি করে মানবিক মূল্যবোধে পূর্ণ আদর্শ সমাজ বাস্তবায়ন প্রতিষ্ঠা করতে হবে।

আদর্শ সমাজ বাস্তবায়ন পরিষদ ঝালকাঠি জেলা সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ঝালকাঠি এনএস কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা গাজী মুহাম্মদ শহিদুল ইসলাম, উপজেলা ইমাম সমিতির সভাপতি ও কুতুবনগর মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আব্দুল মান্নান, আদর্শ সমাজ বাস্তবায়ন পরিষদের মহাসচিব ডা. মো. মোসাদ্দেক হোসেন খান, জেলা আদর্শ সমাজ বাস্তবায়ন পরিষদের সাধারন সম্পাদক এ্যাডভোকেট আনোয়ার হোসেন আনু, জেলা আদর্শ যুব সমাজ বাস্তবায়ন পরিষদের সভাপতি ও উদ্বোধন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবিএম আনিসুর রহমান পলাশ, জেলা মুজাহিদ কমিটির সদর মাওলানা মুহাম্মদ মোখতার আহমাদ, পৌর মুছলিহীন সভাপতি মনোয়ার হোসেন খান, জেলা মুছলিহীন সমন্বয়ক মাওলানা আজিজুর রহমান মোড়লগঞ্জি, মুছলিহীন জেলা সেক্রেটারী অ্যাডভোকেট মুন্সি আবুল কালাম আজাদসহ আরো অনেকে।

সমাবেশ শেষে র‍্যালী বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এতে একাত্মতা প্রকাশ করে অংশ নেন জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ সভাপতি ডা. অসীম কুমার সাহা, জেলা পূজা উদযাপন পরিষদ সাধারন সম্পাদক ও পৌর প্যানেল মেয়র তরুন কুমার কর্মকার।

নানান স্লোগানে মুখরিত র‍্যালীটি জনসমুদ্রে পরিণত হয়ে দোয়া-মোনাজাতের মাধ্যমে সমাপনী ঘোষণা করেন আমীরুল মুছলিহীন মাওলানা খলিলুর রহমান নেছারাবাদী।

BBS cable ad

সারাদেশ এর আরও খবর: