শিরোনাম

South east bank ad

ঝালকাঠি সরকারি কলেজে শেখ রাসেল দিবস উদযাপিত

 প্রকাশ: ২১ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

মোঃ রাজু খান, (ঝালকাঠি) :

শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’এই প্রতিপাদ্য বিষয় নিয়ে ঝালকাঠি সরকারি কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ছোট ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) কলেজ মিলনায়তনে আলোচনা সভা , সাংস্কৃতিক অনুষ্ঠান ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয় ।

কলেজের অধ্যক্ষ প্রফেসর ইউনুস আলী সিদ্দিকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন,শিক্ষক পরিষদের সম্পাদক ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ইলিয়াস বেপারী , জেলা যুবলীগের আহবায়ক রেজাউল করিম জাকির,ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুস সালাম, হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক বজলুল রশিদ , অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক শেখ রাকিবুল ইসলাম, কলেজ ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান শাওন, সাধারণ সম্পাদক কাওসার আলম।

অনুষ্ঠানে শহীদ শেখ রাসেল এর স্মৃতি অবলম্বনে নির্মিত একটি প্রামাণ্যচিত্র দেখান রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান রুবেল। এরপর শেখ রাসেল এবং পঁচাত্তরের অগাস্টের নারকীয় হামলায় শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।দোয়া মোনাজাত পরিচালনা করেন ঝালকাঠি সরকারি কলেজ জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা নূরউদ্দিন।

প্রভাষক আসাদুজ্জামান তালুকদার ও মাসুম বিল্লাহর সঞ্চালনায় স্মৃতির পাতায় শেখ রাসেল নামক প্রবন্ধ উপস্থাপন করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক ফারজানা আক্তার ইমা, শেখ রাসেলের জীবনীর উপর আলোচনা করেন রসায়ন বিভাগের প্রভাষক আশিষ হালদার।

১৯৭৫ সালের ১৫ অগাস্টের কালরাতে জাতির পিতার পরিবারে বর্বরোচিত ও নির্মম হত্যাকাণ্ড ও শেখ রাসেলর জীবনীর কথা তুলে ধরেন অধ্যক্ষ ইউনুস আলী সিদ্দিকী।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: