শিরোনাম

South east bank ad

দুই ‘কিশোর গ্যাং’র ৬ জন আটক

 প্রকাশ: ১৮ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে ‘কিং অব মোচর’ ও ‘ভাইব্বা ল কিং’ নামের দুটি কিশোর গ্যাং-এর ছয় সদস্যকে আটক করেছে র‍্যাপিড আ্যকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

গতকাল সোমবার (১৭ জানুয়ারি) বিকেলে র‍্যাবের স্টাফ অফিসার (অপস্ ও ইন্ট শাখা) সহকারী পুলিশ সুপার ফারজানা হক জাগো নিউজকে এ তথ্য জানান।

আটকরা হলেন- মো. হৃদয় (২০), মো. রাসেল (২০), মো. শাওন (২২), মো. তাওহীদ (২০), মো. রাসেদ (২০) ও মো. খাইরুল ইসলাম (১৯)।

ফারজানা হক বলেন, র‍্যাব-৩ এর একটি আভিযানিক দল গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে, মোহাম্মদপুর এলাকায় কিশোর গ্যাংয়ের কয়েকজন সদস্য দীর্ঘদিন ধরে মাদক কেনাবেচা ও সেবন এবং চাঁদাবাজি, ছিনতাই, সাধারণ মানুষকে হয়রানিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে আভিযানিক দলটি সোমবার দুপুরে মোহাম্মদপুর থানাধীন চাঁদ উদ্যান এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ‘কিং অব মোচর’ ও ‘ভাইব্বা ল কিং’ নামের দুটি কিশোর গ্যাংয়ের ছয় সদস্যকে আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানায়, গতকার রোববার (১৬ জানুয়ারি) ‘কিং অব মোচর’র দুই সদস্যের জন্মদিন ছিল। জন্মদিন উপলক্ষে তারা চাঁদ উদ্যান এলাকায় কনসার্টের আয়োজন করতে চেয়েছিল। কনসার্টকে কেন্দ্র করে সিনিয়র জুনিয়র দ্বন্দ্বে ‘কিং অব মোচর’র সদস্যরা ‘ভাইব্বা ল কিং’র সদস্যদের ওপর আক্রমণ করে। পরে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

এতে আল আমিন (১৭) নামের একজন পথচারী গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ‘ভাইব্বা ল কিং’ গ্যাংয়ের সদস্যরা এলাকায় নিজেদের সিনিয়র দাবি করতো। কিন্তু ‘কিং অব মোচর’ গ্যাংয়ের সদস্যরা এ আধিপত্য মেনে নিতে রাজি ছিল না।

র‍্যাবের এ কর্মকর্তা আরও বলেন, উভয় গ্যাং আধিপত্য বিস্তারের জন্য দলবদ্ধভাবে মোটরসাইকেলের মহড়া দিয়ে এলাকায় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। এছাড়াও তারা মোটরসাইকেল ব্যবহার করে রিকশা, ভ্যান, সিএনজি ও বাস যাত্রীদের টার্গেট করে যাত্রীদের ব্যাগ, পার্টস ছিনতাই করতো। তারা মোহাম্মদপুরের লালতলা তিন রাস্তার মোড়ে দলবদ্ধভাবে দাঁড়িয়ে মাদক সেবন করে উশৃঙ্খল আচরণ করে সাধারণ মানুষকে হয়রানি করতো।

‘কিং অব মোচর’র দলনেতা রাশেদের দুর্ধর্ষতা ও ক্ষিপ্রতার জন্য সে এলাকায় টাইগার রাশেদ নামে পরিচিত। তাদের অপরাধমূলক ও উশৃঙ্খল আচরণে এলাকাবাসী অতিষ্ট। এছাড়া মোহাম্মদপুর বেরিবাঁধ এলাকায় সংঘবদ্ধ অপরাধে জড়িত ছিল তারা।

ফারজানা হক জানান, উভয় গ্রুপে ২৫-৩০ জন করে সদস্য রয়েছে। যারা সংঘবদ্ধভাবে অপরাধমূলক কার্যক্রম চালিয়ে আসছে। গত ২২ নভেম্বর র‍্যাবের হাতে ‘ভাইব্বা ল কিং’ কিশোর গ্যাংয়ের নয় সদস্য গ্রেফতার হয়েছিল। কিন্তু তারা জামিনে বের হয়ে আবারও একই অপরাধ কর্মকাণ্ডে জড়ায়। আটকদের বিরুদ্ধে মোহাম্মদপুর এলাকায় একাধিক মামলা রয়েছে।

দুই কিশোর গ্যাংয়ের আটক ছয় সদস্যের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: