শিরোনাম

South east bank ad

দুর্গাপূজা উপলক্ষে টানা ৪ দিনের ছুটির কবলে পড়ছে বেনাপোল স্থলবন্দর

 প্রকাশ: ১২ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

মোঃ জামাল হোসেন, (বেনাপোল) :

আজ মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল থেকে ভারতে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারতে সরকারি ছুটি থাকায় টানা ৪ দিনের ছুটির কবলে পড়ছে দেশের সর্ববৃহৎ বেনাপোল স্থলবন্দর। এ সময় ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে দেশের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। ৫ কিলোমিটার যানজটে শত শত রপ্তানি পণ্যবাহী ট্রাক আটকা পড়ে আছে। ৪ দিনের ছুটিতে যানজট আর বাড়বে। তবে এ ছুটিতে বেনাপোল কাস্টম হাউজ ও বন্দরে পণ্য খালাস এবং বাংলাদেশ ভারতের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে।

ভারতের পেট্রাপোল বন্দর সিএন্ডএফ এজেন্টস স্টাফ ওয়েল ফেয়ার এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, দুর্গাপূজা উপলক্ষে ভারতে ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ছুটিতে পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল বন্দরের সঙ্গে সব ধরনের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। আগামী শনিবার (১৬ অক্টোবর) সকাল থেকে আবারও আমদানি-রপ্তানি বাণিজ্য চালু হবে।

বেনাপোল কাস্টম হাউজের যুগ্ম কমিশনার নুসরাত জাহান জানান, ওপারে দূর্গা পুজার ছুটি থাকায় ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত দু‘দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে এ ছুটিতে বেনাপোল কাস্টম হাউজ ও বন্দরে পণ্য খালাস এবং বাংলাদেশ ভারতের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক আছে। ১৬ অক্টোবর সকাল থেকে দু’দেশের মধ্যে পুনরায় আমদানি-রপ্তানি শুরু হবে বলে বলে তিনি জানান।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: