শিরোনাম

South east bank ad

ধর্ম অবমাননা করে ফেসবুকের পোস্টে তরুণ গ্রেপ্তার

 প্রকাশ: ১৬ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

স্টাফ রির্পোটার

নরসিংদীর পলাশে ধর্ম অবমাননা করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিতর্কিত পোস্ট দেওয়ার ঘটনায় হৃদয় সরকার (২০) নামে এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত হৃদয় সরকার ঘোড়াশাল পৌর এলাকার বণিকপাড়ার তপন সরকারের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে হৃদয় সরকার নামে এক হিন্দু যুবক সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক আইডিতে মূর্তির ছবি পোস্ট করে ধর্মীয় অবমাননাকর কিছু বক্তব্য দেন। পরে বিষয়টি নিয়ে স্থানীয় মুসুল্লিদের মাঝে উত্তেজনার সৃষ্টি হয়। এ ঘটনায় মুসুল্লিরা বিক্ষুব্ধ হয়ে একটি বিক্ষোভ মিছিল বের করেন। পরিস্থিতি টের পেয়ে নিজের ফেসবুক আইডি থেকে ওই পোস্ট মুছে ফেলেন ওই তরুণ।

পরে এ ঘটনার জন্য ভুল স্বীকার করে আরেকটি পোস্ট দিয়ে ক্ষমা চান হৃদয়। এ ঘটনায় তাকে আটক করে পুলিশের হাতে তুলে দেন স্থানীয়রা।

বিষয়টি নিশ্চিত করে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পোস্টদাতা হৃদয় সরকারকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া এলাকায় যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

আটককৃত তরুণকে জিজ্ঞাসাবাদ করলে সে ওই পোস্ট করার কথা স্বীকার করেছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার প্রস্তুতি চলছে বলেও জানান পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: