শিরোনাম

South east bank ad

ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবীতে চতুর্থ দিনের মতো লাগাতার আন্দোলন

 প্রকাশ: ২৭ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

মেহের মামুন, (গোপালগঞ্জ):

ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি কার্যকর এবং শিক্ষক ও শিক্ষার্থীর উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীরা চতুর্থ দিনের মতো লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছে।

আজ রবিবার (২৭ ফেব্রুয়ারী) সকাল ১০টায় সাংবাদ সম্মেলনের মাধ্যমে আন্দোলনের নতুন কর্মসূচী ঘোষনা করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে আন্দোলনের বিস্তারিত তুলে ধরেন মুখপাত্র পিউ মৃধা।

তিনি বলেন, আমাদের এক শিক্ষার্থী গণধর্ষণ হলে বিচারের দাবীতে আমরা আন্দোলন (২৪ ফেব্রুয়ারী ভোর থেকে) শুরু করি। আন্দোলন চলাকালে শিক্ষার্থী ও শিক্ষকদের উপর বহিরাগতরা হামলা চালায়। এতে আন্দোলনরত শিক্ষার্থী ও শিক্ষকরা আহত হন।

কিন্তু এখন পযর্ন্ত হামলাকারীদের চিহ্নিত করতে পারেনি স্থানীয় প্রশাসন। আমরা দ্রুত হামলাকারীদের গ্রেফতার করে বিচারের দাবী জানাই।

তিনি আরো বলেন, স্থানীয় প্রশাসনের উপর থেকে আমরা আস্থা হারিয়েছি। আমরা এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর আস্থা রাখি। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাস পেলে আন্দোলন থেকে সরে গিয়ে আমরা ক্লাশে ফিরে যাবো।

পরে তিনি পরবর্তী আন্দোলনের কর্মসূচী ঘোষনা করেন। কর্মসূচীর মধ্যে রয়েছে দুপুর ১২টায় ধর্ষকদের প্রতিকী ফাঁসি কায্যকর ও বিক্ষোভ মিছিল, বিকাল ৪টায় ধর্ষণবিরোধী প্রতিবাদী নাটক ও সন্ধ্যা ৭টায় আলোর মিছিল।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: