শিরোনাম

South east bank ad

নজরুল বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তাহীনতায় ১৫ সংবাদকর্মী, থানায় জিডি

 প্রকাশ: ০৬ মার্চ ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   সারাদেশ

নজরুল বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তাহীনতায় ১৫ সংবাদকর্মী, থানায় জিডি

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ১৫ সাংবাদিক।

গতকাল শনিবার (৫ মার্চ) সন্ধ্যার পর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের দপ্তর, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জিহাদুজ্জামান জিসান ত্রিশাল থানায় এই সাধারণ ডায়েরি করেন।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জিডি করা ১৫ সাংবাদিক হলেন- দৈনিক দেশ রূপান্তরের ক্যাম্পাস প্রতিনিধি নিহার সরকার অংকুর, আমার সংবাদের হাবিবউল্লাহ বেলালি, যায়যায়দিনের বায়েজিদ হাসান, খোলা কাগজের তিতলি দাস, একুশে টিভি অনলাইনের আশিক আরেফিন, দৈনিক সময়ের আলোর আশিকুর রহমান, বাংলা ভিশন অনলাইনের জিসাদুজ্জামান জিসান, বাংলা ট্রিবিউনের মো. ওয়াহিদুল ইসলাম, দৈনিক অধিকারের সরকার আব্দুল্লাহ তুহিন, বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের ফটোগ্রাফার মোস্তাফিজুর রহমান ও নওশাদ, প্রেস ক্লাবের সদস্য সিফাত শাহরিয়ার প্রিয়ান, নওয়াব শওকত জাহান কিবরিয়া, শর্মিষ্ঠা ভট্টাচার্য ও ফজলুল হক পাভেল।

সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়, নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ওয়ালিদ নিহাদের ওপর নির্যাতনের অভিযোগ উঠলে জড়িতদের বিচার দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এই ঘটনাকে কেন্দ্র করে আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের আন্দোলনে যোগ না দিতে হুমকি দেওয়ার অভিযোগ উঠে।

এরই ধারাবাহিকতায় গত শুক্রবার আন্দোলনকারী এক শিক্ষার্থীকে বঙ্গবন্ধু হলে ডেকে নিয়ে জোর করে লিখিত বক্তব্য নিয়েছেন হামলাকারীরা। ওই লিখিত বক্তব্যে ক্যাম্পাসের কয়েকজন সংবাদকর্মীর নাম উল্লেখ করে বিভিন্ন আপত্তিকর বক্তব্য নেওয়া হয়েছে। যা স্বীকার করেছেন ওই শিক্ষার্থী।

এ বিষয়ে সংবাদকর্মীরা বলেন, শিক্ষার্থী ওয়ালিদ নিহাদের ওপর নির্যাতনের ঘটনার সংবাদ করার অপরাধে গত শুক্রবার রাতে এক শিক্ষার্থীকে দিয়ে জোর করে লিখিয়ে নিয়েছেন যে, এই আন্দোলনে বিশৃঙ্খলা করার পরিকল্পনা রয়েছে। যার নেতৃত্বে রয়েছেন সাংবাদিকরা। এছাড়া বিভিন্নভাবে তাদের ওপর চাপ সৃষ্টি করছেন হামলাকারীরা। এমতাবস্থায় তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. হুমায়ুন কবীর বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

BBS cable ad

সারাদেশ এর আরও খবর: