শিরোনাম

South east bank ad

নন্দীগ্রামে উপজেলা চেয়ারম্যানের বহিষ্কার চাইল নৌকার চার প্রার্থী

 প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

প্রদীপ মোহন, (বগুড়া):

বগুড়ার নন্দীগ্রামে উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহর বহিষ্কারের দাবি জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চার প্রার্থী।

মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুর ১২টায় নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন উপজেলার চারটি ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীরা।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের পক্ষে ভাটগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জুলফিকার আলী লিখিত বক্তব্যে বলেন, আগামী (২৬ ডিসেম্বর) নন্দীগ্রাম উপজেলার ৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই আলোকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চতুর্থ ধাপের নন্দীগ্রাম ইউনিয়ন পরিষদের নির্বাচনে আমাদেরকে নৌকা প্রতীকে নির্বাচন করার জন্য মনোনীত করেন। সেই মনোনয়নকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত ও মনোনয়নকে চ্যালেঞ্জ করে বক্তব্য দিচ্ছেন উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, রেজাউল আশরাফ জিন্নাহ এর আগে ২০০৯ সালে আওয়ামী লীগের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে উপজেলা নির্বাচনে অংশ নেন। পরবর্তীসময়ে ২০১৪ সালেও পুনরায় উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করেন। সেই নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থীকে ষড়যন্ত্র করে পরাজিত করেন। এই নির্বাচনে তার ষড়যন্ত্রের কারণে জামায়াতের চেয়ারম্যান নির্বাচিত হয়। সর্বশেষ ২০১৮ সালের ১৮ মার্চ তিনি নৌকা প্রতীক নিয়ে দলীয় নেতাকর্মীদের সহযোগিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

কোন নির্বাচনে জিন্নাহর পছন্দের প্রার্থী মনোনয়ন না পেলে, তিনি দলের বিরুদ্ধে এবং নৌকার বিরুদ্ধে প্রকাশ্যেই ভোট করেন। এবারও তিনি বিদ্রোহী প্রার্থীদের পক্ষে ভোট করছেন। শুধু এই নির্বাচন নয়, আগের সব ইউনিয়ন, পৌরসভা, উপজেলা, সংসদ নির্বাচনে তার প্রকাশ্যে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেয়া একটি অন্যতম উদাহরণ। এছাড়া দলীয় সকল কর্মসূচিতে আওয়ামী লীগের বিরুদ্ধে বিপক্ষে অবস্থান নিয়ে বিএনপি-জামায়াতের সঙ্গে আতাঁত করে রাজনীতি করেন।

আমরা তার এসব অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহকে দল থেকে বহিষ্কারের দাবি জানাচ্ছি। অন্যথায় নৌকার পরাজয়ের সকল দায়ভার রেজাউল আশরাফ জিন্নাহকে বহন করতে হবে।

উল্লেখ উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ আওয়ামী লীগের কোনো পদে নেই। তবে তার প্রাথমিক পদ থেকে বহিষ্কার দাবি করছেন তারা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী মখলেছুর রহমান, মোরশেদুল বারী, হাফিজুর রহমান।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: