শিরোনাম

South east bank ad

নাটোরে বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় সংলাপ

 প্রকাশ: ২১ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

মো: রবিউল ইসলাম, (নাটোর):

নাটোরে বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় প্রসঙ্গে প্রশাসন, বেসরকারি প্রতিষ্ঠান ও অংশীজনদের মধ্যে সংলাপ অনুষ্ঠিত হয়েছে। করোনাকালে বাল্য বিবাহ যে হার বৃদ্ধি পেয়েছে তা নিয়ন্ত্রণ করে বাল্যবিবাহ প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের নানা বিষয় আলোচনা করেন বক্তারা।

বৃহষ্পতিবার (২১ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সংলাপ অনুষ্ঠিত হয়। সংলাপে প্রধান অতিথি ছিলেন নাটোরের জেলা প্রশাসক মোঃ শামিম আহমেদ। ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের আয়োজনে সংগঠনটির জেলা সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আশরাফুল ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক ফরিদা ইয়াসমিনসহ বিভিন্ন পেশার নেতৃবৃন্দ।

সংলাপে শিক্ষক, সমাজকর্মি, সাংবাদিক, সরকারী কর্মকর্তা ও এনজিও প্রতিনিধি, কাজী, ইমাম ও পুরোহিতসহ বিভিন্ন পেশার প্রতিনিধিরা সরাসরি ও জুম অনলাইন প্লাটফর্মে অংশ গ্রহণ করেন।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে নির্দিষ্ট এলাকার নিকাহ রেজিস্ট্রারদের একটি বহি সংরক্ষণ ও তাদের সহকারিদের তালিকা জমা দিতে হবে৷ এছাড়া ভুয়া নিকাহ রেজিস্ট্রারদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে৷

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: