শিরোনাম

South east bank ad

পটুয়াখালীতে শতাধিক দোকানে অগ্নিকান্ড

 প্রকাশ: ০৭ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

সুনান বিন মাহাবুব, (পটুয়াখালী) :

পটুয়াখালীতে আগুন লেগে অন্তত শতাধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার (৬ অক্টোবর) দিবাগত রাত ৪ টা ৪৫ মিনিটে পৌর শহরের নিউ মার্কেট এলাকায় চালের আড়ৎ পট্টিতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

পরে পটুয়াখালী, বাকেরগঞ্জ, কলাপাড়া ও বরগুনা থেকে ফায়ার সার্ভিসের ৬ টি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। এতে প্রায় কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।

পটুয়াখালী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন বলেছেন, বাজারের উত্তর পাস থেকে আগুন লেগেছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। তদন্ত সাপেক্ষে বলা যাবে। আগুনে পুড়ে যাওয়ার মধ্যে অধিকাংশ চায়ের দোকান, মুদি মনোহরী, চালের আড়ৎ, রং ও বিভিন্ন মেশিনের দোকান ছিল।

নিউ মার্কেটের চাল ব্যবসায়ী জহিরুল বলেন, আমারা এখানে কেউ ছিলাম না। যখন আগুন লেগেছে তখন সবাই ঘুমের মধ্যে ছিলো। সবাই দেখার আগেই আগুন ছড়িয়ে পড়ে। আমার দোকানে প্রায় ১ হাজার বস্তা চাল ছিলো সব পুড়ে গেছে। রাত ১২ টার সময়ও মার্কেটে ছিলাম তখন সব ঠিক ছিলো। আগুন লেগেছে রাত ২ টার দিকে। তখন সময় মতো ফায়ার সার্ভিস আসেনি।

এদিকে এক চাল ব্যবসায়ী অভিযোগ করে বলেন, তাদের দোকানে পরিকল্পিত ভাবে আগুন দেয়া হয়েছে। দেড় মাস ধরে তাদেরকে জায়গা ছেড়ে দেয়ার জন্য বলা হচ্ছিল। কথা না রাখায় আজকে মাশুল দিতে হলো।

পটুয়াখালী পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, ফায়ার সার্ভিসের ৬ টি ইউনিট ও স্থানীয় জনগণ মিলে একসাথে কাজ করে আগুন নিয়ন্ত্রণে এনেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর নির্ণয় করা হবে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: