শিরোনাম

South east bank ad

পরিত্যক্ত মর্টারসেল বিস্ফোরণে যুবক জখম

 প্রকাশ: ১৭ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

গোলাম মোস্তফা মুন্না, (যশোর):

পরিত্যক্ত মর্টার সেল বিস্ফোরণে যশোরে বাদশা মোল্লা (৩০) নামে এক যুবক গুরুতর জখম হয়েছেন। তিনি যশোর শহরতলীর শেখহাটি মুন্সিপাড়ার মৃত বাবলু মোল্লার ছেলে। আজ সোমবার (১৭ জানুয়ারি) আহত বাদশার বাড়িতে এ ঘটনা ঘটেছে। তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ক্ষতিগ্রস্থ বাদশার উদ্ধৃতি দিয়ে যশোর কোতয়ালি থানার পরিদর্শক (তদন্ত) শেখ তাসমীম আলম জানান, ৬/৭ মাস আগে শেখহাটি গ্রামের মাঠের আব্দুর রউফের গভীর নলকূপের পেছনে পরিত্যক্ত অবস্থায় ১৮ ইঞ্জি লম্বা একটি বস্তু দেখতে পান। তিনি সেটি বাড়িতে এনে ব্যাটমিন্টনের ব্যাট রাখার প্যাকেটের মধ্যে রেখে দেন।

ওই বস্তুটি পিতল ভেবে ভাংড়ির দোকানে বিক্রির জন্য সোমবার (১৭ জানুয়ারি) সিদ্ধান্ত নেন। সে মোতাবেক সকাল সাড়ে ৯টার দিকে তিনি একটি ইটের ওপর বস্তুটি রেখে হাতুড়ি দিয়ে আঘাত করেন। সাথে সাথে সেটির বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে তিনি মারাত্মক জখম হন। তার হাতে, বুকে, পেটে এবং মুখমন্ডল রক্তাক্ত জখম হয়। পরে বাড়ির ও আশেপাশের লোকজন দ্রুত এগিয়ে এসে তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

শেখ তাসমীম আলম আরো জানান, বাদশা মোল্লা হাসপাতালে চিকিৎসাধীন। আর ওই বস্তুটি মূলত মর্টার সেল। তবে এটির বয়স কত তা এখনো জানা যায়নি। ওই মাঠে কী ভাবে মর্টারসেলটি গেলো তা পুলিশ তদন্ত করে দেখছে।

তবে স্থানীয়রা জানিয়েছেন. উদ্ধারকৃত মর্টারসেলটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্যবহৃত হতে পারে। তবে অনেক পুরাতন মর্টারসেল সে ব্যাপারে কারো সন্দেহ নেই।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: