শিরোনাম

South east bank ad

পাওনা টাকার জন্য কলেজছাত্রকে শিকলে বেঁধে নির্যাতন

 প্রকাশ: ২৯ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

বরগুনার বেতাগী উপজেলায় এক কলেজছাত্রকে শিকলে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। পাওনা টাকা পরিশোধে দেরি হওয়ায় স্থানীয় এক ব্যবসায়ী তাকে এ নির্যাতন করেন, এমন ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে থানায় অভিযোগ দিলেও পুলিশ এখনো ব্যবস্থা নেয়নি।

তবে বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তাধীন আছে। তদন্ত শেষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ভুক্তভোগী কলেজছাত্র উজ্জল ঢাকী (১৮) বেতাগী কাউনিয়া কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী। তিনি বুড়ামজুমদার ইউনিয়নের পুলেরহাট এলাকার পরিমল ঢালীর ছেলে।

স্থানীয়ভাবে জানা যায়, কিছুদিন আগে একই এলাকার ব্যবসায়ী আরাফাত হোসেনের কাছ থেকে টাকা ধার নিয়ে বিকাশের মাধ্যমে নিজের এক বন্ধুকে পাঠান উজ্জল। ধারের টাকা দিতে দেরি হওয়ায় গত সোমবার (২৪ জানুয়ারি) স্থানীয় সাবেক ইউপি সদস্য রাজু মৃধার সহায়তায় উজ্জ্বলকে লোহার শিকল দিয়ে গাছের সঙ্গে বেঁধে রাখেন আরাফাত হোসেন।

ঘটনার তিন দিন পর গতকাল (২৮ জানুয়ারি) শুক্রবার রাতে এমন একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। যা নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয় এলাকাজুড়ে।

এ বিষয়ে ভুক্তভোগী উজ্জ্বল ঢাকী বলেন, আমার আর্থিক সমস্যার কারণে টাকা দিতে একটু দেরি হয়েছে। ব্যবসায়ী আরাফাত আমার পরিচিত, তাই ভাবছিলাম একটু দেরি হলে সমস্যা হবে না। কিন্তু সে আমাকে একা পেয়ে রাজু মৃধাকে সাথে নিয়ে শিকল দিয়ে বেঁধে মারধর করেছে। আমাকে ও আমার পরিবারকে সামাজিকভাবেও হেনস্তা করেছে। আমি ছাত্র হিসেবে এর বিচার চাই।

ব্যবসায়ী আরাফাত হোসেন বলেন, উজ্জ্বলকে আমি আগে থেকেই চিনি। ওর বাবাও আমার পরিচিত। এর আগেও ওর সঙ্গে লেনদেন হয়েছে আমার। তবে এবার টাকা দিতে দেরি করায় আমি তাকে দোকানে বসিয়ে রেখেছিলাম। কিন্তু উজ্জ্বলকে কারা শিকল দিয়ে বেঁধে রেখেছিল, তা আমি জানি না।

সাবেক ইউপি সদস্য রাজু মৃধা বলেন, বিষয়টি একটু খারাপ দেখালেও টাকা ওঠানোর জন্য এ ছাড়া আর কোনো উপায় ছিল না। আপনারা সাংবাদিকরা এ বিষয়ে মাথা ঘামাইয়েন না। বিষয়টা আমি দেখব।

উজ্জ্বলের বাবা পরিমল ঢাকী বলেন, আমার ছেলে টাকা ধার নিয়েছে, চুরি তো আর করেনি। তবু চোরের মতো বেঁধে রেখেছিল তারা। টাকা না দিলে আমার কাছে চাইতে পারত। তা না করে ওরা আমার ছেলেকে মারধর করল। আমি ঘটনার দিনই পুলিশের কাছে অভিযোগ দিয়েছি। কিন্তু এখন পর্যন্ত পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: