শিরোনাম

South east bank ad

পাবনায় চাঞ্চল্যকর হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড

 প্রকাশ: ০৪ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

সুশান্ত কুমার সরকার, (পাবনা):

পাবনার সাঁথিয়ায় রফিকুল ইসলাম হত্যা মামলায় চার আসামীর যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।

এছাড়াও একই রায়ে প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এই মামলায় ১৯ জনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আহসান তারেক এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, সাঁথিয়া উপজেলার নন্দনপুর ইউনিয়নের মাহমুদপুর গ্রামের ওয়াশিম মুন্সি, গোবিন্দপুর গ্রামের মোস্তফা, একই গ্রামের মিরাজুল ইসলাম ও শাহাদুল হোসেন শাহাদৎ। রায়ের সময় শাহাদত ও ওয়াসিম আদালতে উপস্থিত ছিলেন। অপর দুজন পলাতক রয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সাঁথিয়া উপজেলার নন্দনপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের শাহজাহান আলীর ছেলে রফিকুল ইসলাম ২০০৬ সালের ১৯ অক্টোবর দুপুরে ঈদুল ফিতর উপলক্ষে পার্শ্ববর্তী সুন্দরকান্দি গ্রামে শ্বশুর আনছার আলীর বাড়িতে পরিবারসহ বেড়াতে যায়। ঈদের আগের রাতে এলাকার অভ্যন্তরীণ দ্বন্দ্বে তাকে ডেকে নিয়ে শ্বাসরোধ ও কুপিয়ে হত্যা করে একটি ধানক্ষেতে মরদেহ ফেলে পালিয়ে যান আসামিরা।

পরের দিন সকালে লাশটি দেখতে পেয়ে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ মরদেহ উদ্ধার করে। এঘটনায় ২৬ অক্টোবর রাতে ২৫-৩০ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত কয়েকজনের নামে সাঁথিয়া থানার এসআই আজিজুর রহমান একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে ২৩ জনের নামে চার্জশিট দাখিল করা হয়। পুলিশ ফোনের কললিস্ট ধরে তদন্ত করে মামলার আসামীকে গ্রেফতার করেন।

দীর্ঘ শুনানির পর বিজ্ঞ আদালত হত্যার সঙ্গে সরাসরি জড়িত ও পরিকল্পনাকারী চারজনকে যাবজ্জীবন কারাদন্ড দেন। বাকি ১৯ জনকে বেকসুর খালাস দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী দেওয়ান মজনুল হক এবং আসামি পক্ষের অ্যাডভোকেট সনৎ কুমার বাবু ও অ্যাডভোকেট তৌফিক ইমাম খান আইনজীবী ছিলেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: