শিরোনাম

South east bank ad

পৃথিবীর কোন ধর্মই জঙ্গীবাদ সমর্থন করেনা : ধর্ম প্রতিমন্ত্রী

 প্রকাশ: ১২ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

এম.মিরাজ হোসাইন, (বরিশাল) :

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, পৃথিবীর কোন ধর্মই পাপ কাজ, হিংসা, জঙ্গীবাদ সমর্থন করেনা। তাই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ষ্টাটাচ দেয়ার ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। প্রযুক্তির উন্নয়ন হয়েছে ভাল কাজের জন্য খারাপ কাজের জন্য নয়। এক শ্রেণীর মানুষ দেশে নৈরাজ্য সৃষ্টি করে দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে রুখে দিতে চায়। এদের ষড়যন্ত্রের ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের আয়োজনে বরিশাল নগরীর কাশীপুরে ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু প্রনীত বাংলাদেশের সংবিধানে অসাম্প্রদায়িক দেশের কথা বলা হয়েছে। যেখানে প্রত্যেক ধর্মের মানুষ নিজ নিজ ধর্ম পালন করবে। যেখানে কোন সাম্প্রদায়িকতা থাকবে না। আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে দিন রাত কাজ করে যাচ্ছি। মানুষ মানুষের জন্য, আমরা যে যে ধর্মের মানুষই হইনা কেন আমাদের কতিপয় দায়িত্ব কর্তব্য রয়েছে। আমরা সমাজবদ্ধভাবে সামাজিক জীব হিসেবে এক সাথে কাজ করতে চাই।

প্রতিমন্ত্রী আরও বলেন, আপনারা ১২ বছর আগের বাংলাদেশের দিকে তাকান আর এখন দেশের দিকে তাকান। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ অনেক উন্নত হয়েছে। দেশ অনেক দুর এগিয়ে গেছে। ভবিষ্যতে দেশ আরও এগিয়ে যাবে। আমরা চাই আগামী দিনে ভবিষ্যতের অগ্রযাত্রা যাতে কোন ভাবেই ব্যাহত না হয় সে জন্য সকলকে সচেতন থাকতে হবে।


ইসলামিক ফাউন্ডেশন বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আলম হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ধর্মীয় সম্প্রতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্প পরিচালক মো. আবদুল্লাহ আল শাহীন।


এ সময় আরও বক্তব্য রাখেন, ইসলামিক ফাউন্ডেশন বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম, বরিশাল বায়তুল মোকাররম মসজিদের পেশ ইমাম মাওলানা মো. শামসুল আলম, বরিশাল হিন্দু ধর্মী কল্যান ট্রাষ্টের ট্রাষ্টি সুরঞ্জিত দত্ত লিটু, বরিশাল উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক লিন্টু আন্দ্রীয় হালদার প্রমুখ।

পরে দুপুর সাড়ে ১২ টায় বরিশাল সার্কিট হাউজের সভাকক্ষে আন্তঃ ধর্মীয় সংলাপ অনুষ্ঠিত হয়। বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ধর্ম মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব একেএম আবদুল আউয়াল হাওলাদার, বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. শাহজাহান হোসেন প্রমুখ।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: