শিরোনাম

South east bank ad

প্রায় ২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে

 প্রকাশ: ১৭ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

গোলাম মোস্তফা মুন্না, (যশোর):

যশোরে আল কারীম ফান্ডেশনের গ্রাহকের ১ কোটি ৯১ লাখ ৫ হাজার ৩৯৭ টাকা আত্মসাতের অভিযোগে নির্বাহী পরিচালক সাজ্জাদ হোসেনসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে একটি মামলা হয়েছে।

আজ সোমবার (১৭ জানুয়ারি) আল কারীম ফাউন্ডেশনের প্রতিনিধি যশোর সদরের ভেকুটিয়া গ্রামের আব্দুল মতিনের ছেলে হাফিজুর রহমান বাদী হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পলাশ কুমার দালাল অভিযোগটি গ্রহণ করে আসামিদের প্রতি সমন জারির আদেশ দিয়েছেন।

আসামিরা হলো, শহরের লোন অফিস পাড়ার আল কারীম ফাউন্ডেশনের পরিচালক সাজ্জাদ হোসেন, যুগ্ম সম্পাদক বায়েজীদ হাসান, অর্থ সচিব মাসুদ রানা, সহসভাপতি সাহিদা বেগম, সভাপতি নরুল ইসলাম খান ও সদস্য আব্দুস সামাদ চঞ্চল।

মামলার অভিযোগে জানা গেছে, মামলার বাদী হাফিজুর রহমানসহ এ মামলার ৩৭ জন সাক্ষী আল কারীম ফাউন্ডেশনের প্রতিনিধি হিসেবে কাজ করতেন। আসামিরা ফান্ডেশনের নামে সঞ্চয়ী প্রকল্প খুলে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে স্বল্প ও দীর্ঘ মেয়াদী হিসেবে টাকা আমানত রাখত।

ফাউন্ডেশনের পক্ষ থেকে আমানতের টাকা থেকে সুদ নয়, লাভ দেয়া হবে কলে গ্রাহকদের বুঝানো হতো। মামলার বাদীসহ ৩৭ জন প্রতিনিধি বিভিন্ন লোককে গ্রাহক করে ফাউন্ডেশনের সঞ্চয়ী হিসাবে ২০০৪ সালের ১৫ মার্চ থেকে ২০২১ সালের ২ সেপ্টেম্বর পর্যন্ত ১ কোটি ৯১ লাখ ৫ হাজার ৩৯৭ টাকা জমা দেন।

নিদিষ্ট সময় অতিবাহিত হলে গ্রাহকরা প্রতিনিধির কাছে তাদের জামকৃত টাকার লাভসহ ফেরত চান। গ্রাহকের টাকা ফেরতের বিষয়টি প্রতিনিধিরা ফাউন্ডেশনের পরিচালকসহ অন্য আসামিদের জানান। আসামিরা টাকা গ্রাহকের টাকা ফেরত না দিয়ে ঘোরাতে থাকেন। গত বছরের ৪ নভেম্বর আসামিদের অফিসে যেয়ে গ্রাহকের পাওনা টাকা ফেরত চাইলে আসামিরা টাকা ফেরত দিতে অস্বীকার করে। টাকা আদায়ে ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: