শিরোনাম

South east bank ad

প্রেরণামূলক নারী খেতাব জিতলেন সিলভী

 প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

নুর উদ্দিন সুমন, (হবিগঞ্জ) :

বিশ্বের স্বেচ্ছাসেবী কার্যক্রমে ৫৭% নারীদের অংশগ্রহণ রয়েছে। এই অংশগ্রহণ নারীদের শক্তিশালী করে, অসমতা দূর করতে সহায়তা করে। নারী স্বেচ্ছাসেবীদের এই গুরুত্বপূর্ণ অবদানকে স্বীকৃতি দিতে ইউএনভি বাংলাদেশ, ভিএসও বাংলাদেশ, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এবং অ্যাকশন এইড বাংলাদেশ একসঙ্গে আয়োজন করে ‘প্রেরণামূলক নারী স্বেচ্ছাসেবী পুরস্কার ২০২১’-বিষয়ক প্রচারণা। গত ১৩ অক্টোবর দুপুরে রাজধানীতে পুরস্কার দেওয়া হয়। এই সম্মাননা উঠেছে আর্থপিডিয়া গ্লোবালের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দা নাজনীন আহমেদ সিলভীর হাতে। তিনিসহ ১৫ নারী পুরস্কৃত হয়েছেন।

সিলভী বাংলাদেশের হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্করের পুত্রবধূ ও হবিগঞ্জ জেলা যুবলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব জিল্লুর কাদির লস্কর রিমনের সহধর্মিণী। সমাজসেবামূলক কাজের জন্য দেশ বিদেশে এনিয়ে সিলভী ৪র্থ বারের মতো পুরস্কৃত হয়েছেন।

সিলভী বলেন, ‘ভালো কাজের স্বীকৃতি পেতে কার ভালো লাগে না। তবে কোনো কিছু পাওয়ার আশায় কাজ করিনি । যখন আমি ছোট ছিলাম তখন আমি একটা একটা স্বপ্নের পিছনে রোজ পাগলের মতো ছুটতাম। আমি ছোট থেকেই দেশের উন্নয়নের জন্য কাজ করতে চাইতাম। সেটাই ছিল আমার স্বপ্ন। যে স্বপ্ন সফল করার জন্য আমি আমার সারা জীবন উৎসর্গ করেছি মানব সেবায় , স্বপ্ন সফল করার জন্য যা যা করার দরকার, আমি সেগুলোর প্রত্যেকটি করেছি এবং এখনো করছি। কোনও ঘাটতি রাখিনি। প্রত্যেকের জীবনে একটা স্বপ্ন থাকা টাই গুরুত্বপূর্ণ। হয়তো আমার মতো নিজেদের স্বপ্নকে বাস্তবে পরিণত করতে পারবে তারাও। এই পুরস্কারের জন্য সারা দেশ থেকে চারশর বেশি আবেদন জমা পড়ে। আমি সিলেট থেকে আবারও একা পেয়েছি। এই বিশাল পুরস্কারের জন্য একেবারেই প্রস্তুত ছিলাম না। যখন দেখলাম জাতিসংঘ ভলানটিয়ার বাংলাদেশ ধারা আয়োজিত তখন বুজলাম এসব এওয়ার্ড আমি পাব না কিন্তু আমার হাসবেন্দ আমাকে উৎসাহিত করেন এপ্লাই করার জন্য। আমি আসলেই সকলের প্রতি কৃতজ্ঞ।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: