শিরোনাম

South east bank ad

ফুলবাড়িয়ায় পুন:নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থীর জয়

 প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

মো: আব্দুস ছাত্তার, (ফুলবাড়িয়া) :

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় স্থগিত হওয়া কেন্দ্রে গতকাল মঙ্গলবার পুন:নির্বাচনের মাধ্যমে মো. আব্দুল বাতিন (পুলু) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। কুশমাইল ইউনিয়নের নিউগি কুশমাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের পুন:ভোট অনুষ্ঠিত হলে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আব্দুল বাতিন (পুলু) চশমা প্রতিক জয়লাভ করেন। ৯টি ওয়ার্ডে চশমা প্রতিক পেয়েছেন ৭ হাজার ৩৮৯ ভোট নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা ৬ হাজার ৩১২ ভোট।

১১ নভেম্বর উপজেলার ১৩টি ইউনিয়নে ১২৯টি ভোট কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়। নিউগি কুশমাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দুপুর ১টার দিকে বিশৃঙ্খলা সৃষ্টির কারণে কেন্দ্রের ভোট গ্রহণ বন্ধ ঘোষণা করা হয়। বন্ধঘোষিত ভোট কেন্দ্রে গতকাল মঙ্গলবার আবারও ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। অতিতের আলোকে উপজেলা প্রশাসন কেন্দ্রটি খুবই ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করে। ফলে পুন:নির্বাচনে ৫ স্তরের নিরাপত্তার চাদরে ঢেকে দেন কেন্দ্রটি। দুইজন ম্যাজিস্ট্র্যাট, ভোট গ্রহণ কর্মকর্তা, ডিবি, র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসার ও গ্রাম পুলিশ সহ ১৮২ জন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যের উপস্থিতিতে নির্বাচন সম্পন্ন হয়। বহিরাগতদের কঠোর হস্তে দমন করা হয়। বহুল আলোচিত পুন:নির্বাচন সরাসরি দেখতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে হাজার হাজার নেতা কর্মী ও উৎসুক জনতা ভীড় করে কেন্দ্রের চারদিকে। তারা কেন্দ্রের আশপাশ, না যেতে পারলেও দূর থেকে নিজ চোখে দেখেছেন নিরপেক্ষ ও অবাদ নির্বাচন কিভাবে সম্ভব হয়? সার্বিক ব্যবস্থাপনায় প্রার্থী ও ভোটাররা সন্তোষ প্রকাশ করে।

ফজলুল হক (৬৫) বলেন, পনের বছর পর নিজের পছন্দমত প্রার্থী ভোট দিলাম। আমার জনমেও এরকম পরিবেশ দেখি নাই।

ভোট প্রদান শেষে আবু বকর ছিদ্দিক (৪০) বলেন, এমন পরিবেশে ভোট হলে মানুষের মনের রায় দিতে পারবে। আমি পরিবেশ নিয়ে সন্তুষ্ট।
রিটার্নিং অফিসার মোহাম্মদ হাবিবুর রহমান তালুকদার জানান, স্থানীয় জনগণের দাবীর প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসারের দিক নির্দেশনায় স্থগিত হওয়া ভোট কেন্দ্রে পুন:নির্বাচনে ২জন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্যোটসহ ১৮২জন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত ছিলেন।

উল্লেখ্য, বিশৃঙ্খলা সৃষ্টির কারণে ১৯৯৮ ও ২০১৬ সালে কেন্দ্রটি স্থগিত রেখে পুন:নির্বাচন করতে হয়।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: