শিরোনাম

South east bank ad

বগুড়ায় প্রতিমা ভাঙচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন

 প্রকাশ: ২১ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

প্রদীপ মোহন্ত, (বগুড়া) :

শারদীয় দুর্গাপূজায় দেশের বিভিন্ন স্থানে পূজাম-পে হামলা, লুটতরাজ, অগ্নিসংযোগ ও হত্যার প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সাতমাথায় বগুড়া জেলা পূজা উদযাপন পরিষদ এ কর্মসূচির আয়োজন করে। এতে বগুড়ার ১২টি উপজেলার প্রায় এক হাজার সনাতন ধর্মাবলম্বী অংশ নেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বগুড়া জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দিলীপ কুমার দেব, সাধারণ সম্পাদক সাগর কুমার রায়, সহ-সভাপতি স্বপন চক্রবর্তী, সাবেক সভাপতি অমৃত লাল সাহা, তপন কুমার নিয়োগী, সমর দাস, প্রদ্যুত কুমার চাকী, বিলাসী রানী, সদর উপজেলা সভাপতি কালা চাঁন সাহা, সাধারণ সম্পাদক আশীষ কুমার রায়, পৌর কমিটির সভাপতি পরিমল প্রসাদ রাজ, সাধারণ সম্পাদক সুজিত কুমার তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্জু রায় এবং অন্যান্য উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশে ধর্মনিরপেক্ষতার বীজ বপন করেছিলেন। যেটা এখন আর খুঁজে পাওয়া যাচ্ছে না। হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টান এসব পরিচয়ের থেকেও আমাদের বড় পরিচয় হচ্ছে আমরা মানুষ। আমরা বাঙালি। সনাতনী ধর্মাবলম্বী যারা আছি তারা ১৯৪৭ এর দেশ ভাগের সময় দেশ ত্যাগ করিনি, মুক্তিযুদ্ধের সময়ও দেশ ছেড়ে যাইনি। তার অর্থ এই যে আমরা এই দেশেই থাকতে চাই। তাহলে কেন আমাদের সঙ্গে এমনটা হচ্ছে। কেনই বা আমাদের ঘর বাড়ি জ্বালিয়ে দেওয়া হচ্ছে।

বক্তারা আরও বলেন, দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য একটি গোষ্ঠী পরিকল্পিতভাবে দেশের বিভিন্ন স্থানে মন্দির, দোকান ও বাসাবাড়িতে হামলা ও অগ্নিসংযোগ করেছে। এসব ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তা না হলে সারা বাংলাদেশে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

বক্তারা সাম্প্রদায়িক নিপীড়ন নির্যাতনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে দোষীদের প্রচলিত আইনে শাস্তির দাবি জানান।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: