শিরোনাম

South east bank ad

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে: মেয়র আতিকুল ইসলাম

 প্রকাশ: ১৮ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

স্টাফ রির্পোটার :

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, স্বাধীনতা বিরোধী সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে।

আজ ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ তারিখ রোজ- সোমবার বিকালে গুলশানের নগর ভবনে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন এবং "শেখ রাসেল দিবস-২০২১" উপলক্ষ্যে আয়োজিত বিশেষ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিবের সর্বকনিষ্ঠ সন্তান শেখ রাসেল বেঁচে থাকলে আজ তাঁর বয়স হতো ৫৭ বছর।

মোঃ আতিকুল ইসলাম বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট দেশদ্রোহী বর্বর ঘাতকচক্রের নির্মম বুলেটে বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের অন্যান্য সদস্যের মতো শিশু শেখ রাসেলকেও প্রাণ হারাতে হয়েছে। শিশু শেখ রাসেলের অকালপ্রয়াণের এই শোক কোন দিন শেষ হবার নয়।

তিনি বলেন, শেখ রাসেল ছিল বন্ধুবৎসল, গরিবদের জন্য তাঁর দরদ ও মমতা ছিল অত্যন্ত বেশী। শেখ রাসেল বেঁচে থাকলে দেশ একজন সত্যিকারের মানবদরদী মানুষ পেত।

ডিএনসিসি মেয়র বলেন, জাতির পিতা ও রাষ্ট্রপতির পুত্র হয়েও সাধারণ জীবনযাপন, পারিবারিক শিষ্টাচার ও আদব কায়দার যে উদাহরণ সে রেখে গেছে তা আগামী দিনের শিশুদের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত।

এর আগে সকালে, মোঃ আতিকুল ইসলাম ডিএনসিসির কাউন্সিলরবৃন্দ ও কর্মকর্তাগণকে সাথে নিয়ে রাজধানীর বনানী কবরস্থানে পুষ্পস্তবক অর্পনের পর শেখ রাসেলসহ সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করেন।

দুপুরে বাদ জোহর নগর ভবন মসজিদে শেখ রাসেলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জোবায়দুর রহমান এবং ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ মফিজুর রহমান বক্তৃতা করেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: